নির্বাচনের আগে সব দলকে এক রাস্তায় আনুন: ইসিকে ফখরুল

নির্বাচনের রোডম্যাপ বাস্তবায়নের আগে সব রাজনৈতিক দলকে একই রাস্তায় আনার জন্য নির্বাচন কমিশনকে (ইসি) আহ্বান জানিয়েছেন বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি সোমবার রাজধানীতে এক আলোচনা সভায় ইসিকে সতর্ক করে দিয়ে বলেন, এই কাজে ব্যর্থ হলে পুরো দায় নির্বাচন কমিশনকেই নিতে হবে।

নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। বিএনপির ভিশন-২০৩০; নারী সমাজের উন্নয়ন ও অগ্রগতি’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন থাকলেও আমরা বলেছি, একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করলে সমর্থন পাবে। তিনি প্রশ্ন করেন, সম্প্রতি ইসি একাদশ জাতীয় নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করেছেন। খুব ভাল কথা। কিন্তু নির্বাচন করতে হলে সকল রাজনৈতিক দলগুলোকে একই রাস্তায় নিয়ে আসতে হবে, সেই রাস্তা কোথায়? রোডই যখন নেই তখন ম্যাপে কী হবে?

এ সময় বিএনপির মহাসচিব আগে নির্বাচনের পরিবেশ তৈরি করতে ইসির প্রতি আহ্বান জানিয়ে বলেন, নির্বাচনী পরিবেশ তৈরি করুন। অন্যথায় নির্বাচনী রোডম্যাপ স্বার্থক হবে না। আর ব্যর্থ হলে এর দায় আপনাদের নিতে হবে।

বর্তমান সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী সরকারের পালাবার একমাত্র সুযোগ সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার মাধ্যমে একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা। অন্যথায় সত্যি সত্যিই দেশের মানুষ তাদের পালাতেও দেবে না।

তিনি অভিযোগ করে বলেন, সরকার চায় না বিএনপি নির্বাচনে আসুক এবং দেশে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হোক। কারণ তারা জানে ভোটের মাধ্যমে তারা (আওয়ামী লীগ) ক্ষমতায় আসতে পারবে না।

সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সেমিনারে আরো বক্তব্য দেন মহিলা দলের নেত্রী নূরজাহান ইয়াসমীন, সুলতানা আহমেদ, হেলেন জেরিন খান, নূরুন নাহার ও শামছুন্নাহার ভূইয়া প্রমুখ।

মানবকণ্ঠ/বিজে/এফএইচ

Leave a Reply

Your email address will not be published.