নিরাপদ খাদ্য কর্তৃপক্ষে চাকরির সুযোগ

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এ ৯ পদে মোট ১১৪ জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

পদের নাম ও সংখ্যা:

হিসাবরক্ষক, সহকারী গ্রন্থাগারিক, হিসাব সহকারী, ক্যাটালগার ও টেলিফোন অপারেটর বা অভ্যর্থনাকারী পদে ১ জন করে, ব্যক্তিগত সহকারী পদে ৮ জন, ডাটা এন্ট্রি অপারেটর পদে ৭ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ২১ জন এবং নমুনা সংগ্রহ সহকারী পদে ৭৩ জনকে নিয়োগ দেয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা:

হিসাবরক্ষক পদে আবেদনের জন্য প্রার্থীকে সরকার অনুমোদিত যে কোনো বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য বিভাগ থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। সহকারী গ্রন্থাগারিক পদে আবেদনের জন্য প্রার্থীকে দ্বিতীয় শ্রেণির স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও অনুমোদিত প্রতিষ্ঠান থেকে গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমা পাস থাকতে হবে।

হিসাব সহকারী পদে আবেদনের জন্য প্রার্থীকে বাণিজ্য বিভাগ থেকে এইচএসসি বা সমমানের পাস হতে হবে। ডাটা এন্ট্রি অপারেটর পদে এইচএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়াও কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে বাংলায় ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে। ক্যাটালগার, টেলিফোন অপারেটর বা অভ্যর্থনাকারী ও নমুনা সংগ্রহ সহকারী পদে আবেদনের জন্য প্রার্থীকে দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ পেয়ে এইচএসসি পাস হতে হবে।

অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে এইচএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়াও প্রার্থীদের কম্পিউটার টাইপিং গতি প্রতি মিনিটে বাংলা ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।

আবেদনকারীর বয়স: সকল পদে আবেদনকারীর বয়স ১ নভেম্বর, ২০১৮ তারিখ পর্যন্ত ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার প্রার্থীদের বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদনের নিয়ম: আগ্রহীরা http://dgfood.teletalk.com.bd/err.php?err=532 এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

মানবকণ্ঠ/এএম