নিউইয়র্কে পুলিশের গুলিতে নিরস্ত্র ব্যক্তি নিহত

নিউইয়র্ক পুলিশ ব্রুকলিনে আফ্রিকান বংশোদ্ভূত এক আমেরিকানকে গুলি করে হত্যা করেছে। ভুল করে একটি পাইপ বন্দুকের মতো তাক করায় তাকে গুলি করা হয়। ব্রুকলিনের কেন্দ্রস্থলের ক্রাউন হাইটসে বিকেল ৫ টার দিকে এ ঘটনা ঘটে। খবর এএফপি’র।

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে নিহত হওয়ার ক্ষেত্রে এটি সর্বশেষ ঘটনা। আইনশৃংঙ্খলা রক্ষাবাহিনীর হাতে এ হত্যার ঘটনার দেশব্যাপী কঠোর সমালোচনা হচ্ছে।

নিউইয়র্ক পুলিশ বিভাগের প্রধান টারেন্স মোনাহান জানান, জরুরি নম্বর ৯১১-এ তিন দফা ফোন করে বলা হয় যে এক ব্যক্তি রাস্তার লোকজনকে লক্ষ্যকরে বন্দুকের মতো একটি জিনিস তাক করে রয়েছে। এমন তথ্যের ভিত্তিতে কর্মকর্তারা পদক্ষেপ নেন।

মোনাহান আরো জানান, সেখানে পুলিশ এগিয়ে আসলে ওই ব্যক্তি গুলি করার ভঙ্গিতে কর্মকর্তাদের দিকে এগিয়ে আসে। ফলে পুলিশ তাকে লক্ষ্যকরে ১০ রাউন্ড গুলি করে। পরে হাসপাতালে তাকে মৃত ঘোষণা করা হয়।

মোনাহান জানান, রাস্তার লোকজনকে লক্ষ্য করে ওই ব্যক্তির তাক করা বস্তুটি আসলে বন্দুক ছিল না। এটি বন্দুকের মতো লম্বা একটি পাইপ ছিল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে সেখানে গুলির ঘটনার পরপরই ঘটনাস্থলে অনেক লোক জড়ো হয়। এদের মধ্যে অনেককে পুলিশের এমন কর্মকান্ডের কঠোর নিন্দা জানাতে দেখা যায়। বাসস।

মানবকণ্ঠ/এসএস