নারায়ণগঞ্জ বিএনপির সাধারণ সম্পাদক ফের রিমান্ডে

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় দুটি নাশকতা মামলায় জেলা শাখা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদক ৪ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের আদালতে হাজির করে পুলিশ রিামান্ডে নেয়ার আবেদন করলে শুনানি শেষে আদালত চারদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে আড়াইহাজার থানার এক মামলায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বন্দর থানার আরো এক মামলায় গ্রেফতার ও ১০ দিনের রিমান্ড শুনানি অপেক্ষমাণ আছে। গত ২৮ ফেব্রুয়ারি জামিনে কারাগার থেকে বের হওয়ার সময় কারা ফটক থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।
এদিকে, নারায়ণগঞ্জ জেলা শাখা বিএনপির সাধারণ সম্পাদক ও কলেজের অধ্যাপক মামুন মাহমুদকে কোমরে রশি বেঁধে আদালতে উপস্থিত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে স্থানীয় বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলো।
মঙ্গরবার পাঠানো এক বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, বিএনপির নেতাকর্মীদের কোমরে রশি আওয়ামী লীগের গলার ফাঁসিতে পরিণত হবে। অধ্যাপক মামুন মাহমুদ একটি কলেজের অধ্যাপক হওয়ার পরও তাকে কোমরে রশি বেঁধে আদালতে আনায় আমাদের কোনো লজ্জা হয়নি, লজ্জা পেয়েছে গণতন্ত্র। অপর এক প্রেস বিজ্ঞপ্তিতে মহানগর যুবদলের আহ্বায়ক ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, সরকারের আজ্ঞাবহ প্রশাসন অধ্যাপক মামুনকে হেনস্থা করে বিএনপি নেতাকর্মীদের ভয় দেখানোর চেষ্টা করছে।