নাটোরে মাদকসেবী ও দালালসহ ২৬ জনের দণ্ড

নাটোরে পৃথক দু’টি অভিযানে আটক ২৩ মাদকসেবী ও পাসপোর্ট অফিসের ৩ দালালসহ ২৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদনান চৌধুরী এ আদেশ দেন। এর আগে সকাল থেকে বিভিন্ন সময়ে পৃথক দু’টি অভিযানে নাটোর রেলওয়ে স্টেশন এলাকা থেকে ২৬ পুরিয়া গাঁজা ও ৩১ পিস ইয়াবাসহ ২৩ জন এবং জেলা পাসপোর্ট অফিস থেকে ৩ দালালকে আটক করে র‌্যাব-৫ এর একটি দল।

পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তারা দোষ স্বীকার করলে বিচারক ৪ মাদকসেবীকে ৬ মাস ও ১৯ মাদকসেবীকে ৩ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন। এছাড়া জেলা পাসপোর্ট অফিস থেকে আটক ৩ দালালকে ৪ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন।

ভ্রাম্যমাণ আদালতে ৬ মাসের সাজাপ্রাপ্তরা হলেন- নাটোর শহরের চকবৈদ্যনাথ এলাকার শাহিন শেখ (২৬), রমজান (৪৫), উত্তর বড়গাছা এলাকার সোহাগ (৩২) ও আলাইপুর এলাকার অসীম চন্দ্র সরকার (৪৬)।

৩ মাসের সাজাপ্রাপ্তরা হলেন- শহরের উত্তর বড়গাছা হাফরাস্তার পচন (৬৫), স্টেশন বাজারের দুলাল (৩০), দিয়ারভিটার হানিফ (৪০), তেবাড়িয়ার গোলাপ (৩৫), গোকুল নগর এলাকার মনিরুল ইসলাম (২৭), পশ্চিম বড়গাছার আলমগীর (২৬), আবুল (২০) দক্ষিণ বড়গাছার হাবিবুর রহমান (৬৫), সোহেল (৪০), মন্ডল হোসেন (৩০), শাজাহান আলী (৫০), চকবৈদ্যনাথের লিটন (২৬), শাহিন (৩৩), জালাল (৫০), চৌধুরী বড়গাছার সুজন (২২), আলাইপুর এলাকার টোটন (৩৫), হুগোলবাড়িয়ার রফিক (৩০), নওগাঁর শিকারপুর এলাকার মো. মাসুদ শেখ (৩৮), রাজশাহীর পুঠিয়া উপজেলার হাড়গাতি গ্রামের আক্কাস আলীসহ (৪০)।

৪ মাসের সাজাপ্রাপ্ত ৩ দালাল সদস্য হলেন- নাটোর সদর উপজেলার গোধড়া গ্রামের আশরাফুল (২৪), শিবপুর গ্রামের আনোয়ারুল ইসলাম (৬৬) ও উত্তর পটুয়াপাড়ার আমিরুল ইসলাম (২৭)।

র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্পের কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, তাদের একটি দল সকাল থেকে নাটোর শহরের রেলস্টেশন বস্তিতে অভিযান চালিয়ে ২৩ মাদকসেবীকে আটক করে। এছাড়া দুপুরে র‌্যাবের দলটি নাটোর আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে ৩ দালালকে আটক করে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদনান চৌধুরী আটক ২৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন। সাজাপ্রাপ্তদের জেল হাজতে পাঠানো হয়েছে।

মানবকণ্ঠ/ডিএইচ