নাখালপাড়ার জঙ্গি আস্তানায় তিন তরুণের লাশ

জঙ্গি আস্তানা

রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় জঙ্গি আস্তানা ‘রুবি ভিলা’য় মিলেছে তিন তরুণের লাশ। নিহত তিনজনই জঙ্গি বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শুক্রবার রাত ২ টা থেকে পুরাতন এমপি হোস্টেল সংলগ্ন ১৩/১ রুবি ভিলার পঞ্চম তলায় অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এই ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। এ সময় র‌্যাব বাড়ির মালিক দারোয়ানসহ বেশ কয়েকজনকে আটক করেছে।

রুবি ভিলা নামের ওই ছয় তলা বাড়ির পঞ্চম তলা থেকে দুটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি), বিস্ফোরক জেল ও একটি পিস্তল পাওয়ার কথা জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান সাংবাদিকদের কাছে ‘জঙ্গি আস্তানায়’ তিনজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

জঙ্গি আস্তানা

তিনি সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৬ তলা বাড়িটির পঞ্চম তলায় কয়েকজন জঙ্গি সদস্য রয়েছেন বলে তারা জানতে পারেন। এই তথ্যের ভিত্তিতে অভিযান চালাতে গেলে বাড়ির ভেতর থেকে গুলিবর্ষণ ও গ্রেনেড ছুঁড়ে মারা হয়। র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছুঁড়লে হতাহতের ঘটনা ঘটে। এ সময় দুই র‌্যাব সদস্যও আহত হন।

তিনি আরো জানান, ভিতরে গ্রেনেড ছড়ানো ছিটানো রয়েছে। সেখানে বোম ডিস্পোজাল টিমের সদস্যরা কাজ করছেন। অভিযান চলছে। শেষ হলে বিস্তারিত জানানো হবে।

মানবকণ্ঠ/এসএস