নাইকো মামলা খালেদার চার্জ গঠনের পরবর্তী শুনানি ২০ ফেব্রুয়ারি

নাইকো মামলা খালেদার চার্জ গঠনের পরবর্তী শুনানি ২০ ফেব্রুয়ারি

নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের পরবর্তী শুনানির দিন আগামী ২০ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত। মঙ্গলবার পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এ দিন ধার্য করেন।

আদালত সূত্রে জানা গেছে, মঙ্গলবার মামলাটির অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। এ জন্য বেলা ১২টা ২৩ মিনিটে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে খালেদা জিয়াকে হাজির করা হয়। এর পর পরই আদালতের বিচারক শুনানি শুরু করেন। শুনানি চলাকালে খালেদা জিয়ার আইনজীবীরা ব্যক্তিগত চিকিত্সক দিয়ে তার মেডিক্যাল চেকআপের ব্যবস্থা নেয়ার আবেদন করেন। একই সঙ্গে তারা খালেদা জিয়ার সুচিকিত্সার ব্যবস্থা করার আবেদন করেন।

মামলা সূত্রে জানা গেছে, কানাডিয়ান প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে গত ২০০৭ সালে তেজগাঁও থানায় এ মামলাটি করেন দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম। মামলায় খালেদা জিয়াসহ পাঁচজনকে আসামি করা হয়। এর পরের বছরই ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.