নতুন কর্মসূচিতে এই সরকারের নৌকা ভেসে যাবে: মওদুদ

নতুন কর্মসূচিতে এই সরকারের নৌকা ভেসে যাবে: মওদুদ

শিগগিরই নতুন কর্মসূচি আসছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, সময় আসছে, সময় বেশি দেরি নাই। এমন কর্মসূচি দেয়া হবে যে কর্মসূচিতে এই সরকারের নৌকা ভেসে যাবে।

দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার দুই ঘণ্টার প্রতীকী অনশন কর্মসূচিতে যোগ দিয়ে তিনি এসব কথা জানান। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বুধবার সকাল ১০টায় এ কর্মসূচি শুরু হয়ে চলে দুপুর ১২টা পর্যন্ত।

মওদুদ আহমদ বলেন, সরকার ভীত হয়েই বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মামলা দিচ্ছে। শিগগিরই নতুন কর্মসূচি দেয়া হবে।

খালেদা জিয়া নির্জন কারাগারের একটি পরিত্যক্ত কক্ষে আবদ্ধ করে রাখা হয়েছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, সরকার চায় না খালেদা জিয়ার মুক্তি। আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তি হবে বলে অন্তত আমার মনে হয় না। তাই খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ রাজপথ আন্দোলন। ইনশাল্লাহ আমরা খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমেই কারামুক্ত করব।

তিনি বলেন, সরকারের একজন মন্ত্রী বলেছেন বিএনপির আইনজীবীরা নাকি আইন জানেন না, আমার বক্তব্য হচ্ছে, উনি কি ভুলে গেছেন যে সংবিধান হচ্ছে সবচেয়ে বড় আইন। তাই সংবিধান বড়, সংবিধানের কথা বড় নাকি একজন মন্ত্রীর কথা বড়।

দলের নেতাকর্মীদের উদ্দেশে মওদুদ আহমদ বলেন, সময় মাত্র মাসখানেক। আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে হবে। এবার রাজপথে নেমে অভীষ্ঠ লক্ষ্যে পৌঁছনোর জন্য শেষ পর্যন্ত থাকতে হবে। সরকারকে বিদায় করতে হবে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে নাজিমউদ্দিন রোডে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন খালেদা জিয়া। কারাবন্দি হওয়ার পর থেকে তার মুক্তির দাবিতে বিক্ষোভ, প্রতিবাদ সমাবেশ, প্রতীকী অনশন, মানববন্ধন, কালো পতাকা প্রদর্শন, গণস্বাক্ষর অভিযান, বিভাগীয় শহরে জনসভা, কালোব্যাজ ধারণসহ নানা কর্মসূচি পালন করে আসছে দলটি।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.