দেশে ভ্রমণের সব তথ্য জানাবে ট্রাভেল বাংলাদেশ

দেশে ভ্রমণের সব তথ্য জানাবে ট্রাভেল বাংলাদেশ

দেশের জানা-অজানা দর্শনীয় স্থান সম্পর্কে পূর্ণ তথ্য দিতে যাত্রা শুরু করল ট্রাভেল বাংলাদেশ (www.travelbd.xyz)। সাইডটিতে বিভিন্ন স্থানগুলোর পাশাপাশি ঐতিহাসিক প্রেক্ষাপট দেয়া হয়েছে, ফলে দেশ সম্পর্কে আরো জানতে পারবে ভ্রমণ পিপাসুরা।

ট্রাভেল বাংলাদেশের এডিটর ও সিইও আহসান রনি বলেন, ঘোরাঘুরির যেকোনো পরিকল্পনা করতে আমরা গুগলে সার্চ করি। সেখানে ভিন্ন ভিন্ন তথ্য যে কাউকে ধাঁধায় ফেলে দেয়। ঠিক এই ঝামেলা থেকে মুক্তি দিবে ট্রাভেল বাংলাদেশ। দেশের অভ্যন্তরে ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী পর্যটন স্থানে ভ্রমণকে উত্সাহিত করতে কাজ করছি। জানা-অজানা নানা ঐতিহাসিক প্রেক্ষাপট ভ্রমণপ্রিয় মানুষদের কাছে তুলে ধরা হচ্ছে সাইডটির মাধ্যমে। ৪০টির বেশি জেলায় আমাদের লেখক রয়েছে, যারা নিজের এলাকা সম্পর্কে লিখছেন। মানুষকে নানা অজানা কিন্তু আকর্ষণীয় স্থান ও বিষয়গুলো জানাচ্ছেন তারা।

ট্রাভেল বাংলাদেশের অন্যতম উদ্যোক্তা দীপ কুন্ড বলেন, দেশের আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে প্রাকৃতিক নানা সৌন্দর্য, নানা ঐতিহাসিক স্থান। সেগুলোকে সবার সামনে তুলে ধরতে পারলে সৃষ্টি হতে পারে পর্যটনের নতুন অধ্যায়।

অন্য সাইটগুলো থেকে ট্রাভেল বাংলাদেশ একটু আলাদা। কারণ প্ল্যাটফর্মটিতে প্রতিটি জেলার জন্য আলাদা পেইজ রয়েছে। আপনি যে জেলায় প্রবেশ করবেন, সেই জেলার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, দর্শনীয় স্থান, জনপ্রিয় খাবার, ভ্রমণ গল্প, আবাসন নিয়ে বিস্তারিত তথ্য পাবেন। ভ্রমণের সময় সবাই চিন্তা করেন কোথায় যাবেন, কোথায় থাকা যাবে, সেই স্থানটির আশেপাশে আর কোন কোন ঘোরার জায়গা রয়েছে, স্থানীয় কি খাবার খাওয়া যেতে পারে, কোন রেস্টুরেন্টটি ভাল, কোন হোটেলটির পরিবেশ অন্য সবার থেকে সেরাসহ নানা প্রশ্ন। দেশের বাইরের জনপ্রিয় স্থানগুলো সম্পর্কে বিভিন্ন ওয়েবসাইটে তথ্য থাকলেও, দেশের স্থানগুলো সম্পর্কে তেমন গোছানো তথ্য পাওয়া যায় না। এই সমস্যার সমাধান দিতেই হাজির হয়েছে ট্রাভেল বাংলাদেশ।

বিশ্বসেরা ওয়েবসাইট র্যাংকিং প্ল্যাটফর্ম এলেক্সা অনুসারে বর্তমানে দেশের সেরা তিন ভ্রমণ ওয়েবসাইটের একটি ট্রাভেল বাংলাদেশ। ট্রাভেল বাংলাদেশের ওয়েবসাইটে বর্তমানে প্রতিমাসে ২-৩ লক্ষাধিক ট্রাভেলার ভিজিট করছেন। প্ল্যাটফর্মটির ফেসবুক পেইজে (https://goo.gl/7XBVWJ) যুক্ত আছে প্রায় ৬০ হাজার ভ্রমণপ্রিয় মানুষ। ট্রাভেল বাংলাদেশের গ্রুপে (https://goo.gl/hzNTis) যুক্ত আছেন ৪০ সহস্রাধিক মানুষ এবং এই গ্রুপটিতে ভ্রমণ বিষয়ক নানা গল্প, ভিডিও, নতুনসব তথ্য, রিভিউ শেয়ার করছেন সারাদেশের ট্রাভেলাররা। দেশের বিভিন্ন এলাকায় অবস্থিত সেরা সেরা হোটেল, রিসোর্ট, রেস্টুরেন্টগুলোর বিশেষ রিভিউ প্রদান করছে ট্রাভেল বাংলাদেশ। ফলে এই জায়গাগুলো সম্পর্কে মানুষ জানতে পারছে এবং ভ্রমণে আগ্রহী হয়ে উঠছে। বিস্তারিত: www.travelbd.xyz

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.