দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া

দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়াশারীরিক সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার বিকালে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এ কথা জানান।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাতের জন্য খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহম্মেদ তালুকদার কারাগারে সোয়া এক ঘণ্টা কথা বলার পর সোয়া ৫টায় তারা কারাগার থেকে বের হন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, বেগম জিয়ার বিরুদ্ধে যেসব মামলায় শোন অ্যারেস্ট দেখানো হচ্ছে সেগুলোর বিষয়ে আলোচনা করতে আমরা কারাগারে এসেছিলাম। তার সঙ্গে দেখা করে আমরা ওই সব মামলার বিষয়ে বিশদ আলোচনা করেছি। আজ থেকে যে পবিত্র রমজান মাস শুরু হচ্ছে সেজন্য দেশবাসীকে রমজানুল মোবারক জানিয়েছেন বেগম জিয়া। দেশবাসীর কাছে তিনি দোয়াও চেয়েছেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুব খারাপ। তিনি আর্থ্রাইটিসের ব্যথায় প্রচণ্ড কষ্ট পাচ্ছেন। তাকে সুচিকিৎসা দেওয়া হচ্ছে না।

সরকারের সদিচ্ছা ছাড়া বেগম খালেদা জিয়াকে মুক্ত করাও সম্ভব নয় বলে মন্তব্য করেন খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, তাকে একের পর এক বিভিন্ন মামলায় জড়ানো হচ্ছে বেগম জিয়া বলেছেন,আমাকে কারাগারে রেখে সরকার ৫ জানুয়ারির মতো নির্বাচন করতে চায়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বুধবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ৪ সদস্যের আপিল বিভাগ খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখেন। এরপর গতকাল বৃহস্পতিবার তার আইনজীবীরা কারাগারে তার সঙ্গে সাক্ষাৎ করেন।

মানবকণ্ঠ/ডিএইচ