দলীয় নেতাকর্মীদের ড. হাছান: ষড়যন্ত্রকারীরা বসে নেই, সজাগ থাকতে হবে

নিজস্ব প্রতিবেদক:
দলীয় নেতাকর্মীদের সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যারা এবার ষড়যন্ত্র করে ব্যর্থ হয়েছে তারা কিন্তু বসে নেই। রাত বিরাতে তারা বিভিন্ন জায়গায় বসছেন। সুতরাং ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে হবে।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জš§বার্ষিকী উপলক্ষে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ’ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সাম্প্রতিক ঘটনায় ড. কামাল হোসেনের বক্তব্যের কড়া সমালোচনা করে ড. হাছান বলেন, তিনি বলেছেন গুণ্ডাতন্ত্র। হ্যাঁ তিনি এ কথাটি সঠিক বলেছেন। কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে স্কুল কলেজের ড্রেস পরিয়ে কারা বিএনপি জামায়াতের গুণ্ডাদের নামিয়েছিলেন, কারা স্কুলের ব্যাগের মধ্যে চাপাতি এবং পাথর রেখেছিলেন, কারা সাংবাদিকদের ওপর হামলা এবং হেনস্তা করেছেন তা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেরিয়ে আসছে। তিনি হয়তো সেগুলোর কথাই বলেছেন। তাই উনার ভাষার মধ্যে আর গুণ্ডাদের শারীরিক অ্যাকশনের ভাষার মধ্যে আমি পার্থক্য খুঁজে পাচ্ছি না। এটি অত্যন্ত হতাশা ব্যঞ্জক। কারণ ড. কামাল হোসেনকে এতদিন একজন ভদ্র ব্যক্তি হিসেবেই জানতাম।
বিএনপি নেতা রুহুল কবির রিজভীর বক্তব্যের কড়া সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, শিক্ষার্থীরা ঘরে ফিরে গেছে এবং মাননীয় প্রধানমন্ত্রী তাদের সমস্ত দাবি মেনে নেয়ায় তারা আনন্দ মিছিল করেছে।