তাসকিনের মাধ্যমে অপো এফ৫ বিক্রি শুরু

সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার অপো বহুল প্রত্যাশিত অপো এফ৫ স্মার্টফোনের বিক্রি শুরু করেছে। এটি অপোর বাংলাদেশের বাজারে প্রথম এফএইচডি+ফুল স্ক্রিন ডিসপ্লে, যাতে রয়েছে যুগান্তকারী এআই বিউটি টেকনোলজি। অপোর নতুন ব্র্যান্ড অ্যাম্বাসাডর তাসকিন আহমেদের মাধ্যমে গত শুক্রবার এই হ্যান্ডসেট বিক্রি শুরু হয়। সেলফির জন্য অত্যাধুনিক প্রযুক্তির এই স্মার্টফোনটি বর্তমানে দেশব্যাপী বিভিন্ন স্টোরে পাওয়া যাচ্ছে।
৪ গিগাবাইট র‌্যামের অপো এফ৫-এর দাম ২৪ হাজার ৯৯০ টাকা এবং ৬ গিগাবাইট র‌্যামের অপো এফ৫ এর দাম ৩২ হাজার ৯৯০ টাকা।
প্রথমবারের মতো অপো এফ৫-এর সেলফি ফিচারে রয়েছে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, যা দীর্ঘদিনের গবষেণার ফসল। এটি গ্লোবাল ডাটাবেস থেকে মুখের গঠন শনাক্ত করতে সক্ষম। এর আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি নিয়ে গবেষণা চলাকালে পেশাদার চিত্রগ্রাহক এবং মেক-আপ আর্টিস্টের সহায়তা নেয়া হয় যা সেলফিগুলোকে আরো ন্যাচারাল এবং প্রাণবন্ত করে তোলে।
অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়ং বলেন, আমাদের নতুন ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে তাসকিন আহমেদকে পেয়ে আমরা খুবই গর্বিত। আমরা আশা করি, অপো এফ৫ বাংলাদেশের বাজারে একটি দৃষ্টান্ত স্থাপন করবে। অপো এফ৫-এ রয়েছে ২০ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা যার আলট্রা সেনসিটিভ এফ২.০ অ্যাপার্চার এবং ১/২.৮ সেন্সর। এই দুটি ফিচার ক্যামেরাকে আরো ইনফর্মেশন গ্রহণ করতে সহায়তা করে যা ক্ষীণ আলোতেও ভালো ছবি তুলতে সক্ষম। এর ফ্রন্ট ক্যামেরার পোর্টেড মোড বুকে ইফেক্ট তৈরিতে সক্ষম যা উত্তম গ্রেডেশনের মাধ্যমে প্রত্যেকটি সেলফি শটকে ফোকাস করে।
এর রেয়ার ক্যামেরা হলো ১৬ মেগা পিক্সেল যা দিনের আলোতে এবং রাতে উত্তম ছবি তুলতে সক্ষম। এর এফ ১.৮ অ্যাপার্চারের মাধ্যমে উজ্জ্বল আলো এবং ক্ষীণ আলোয় উত্তম ছবি তুলতে সক্ষম।
গত ৮ নভেম্বর অপো এফ৫-এর কালো এবং সোনালি ভার্সনের সফলভাবে বাংলাদেশে মোড়ক উšে§াচনের মাধ্যমে এটি গ্রাহকদের জন্য তাদের প্রয়োজন মেটাতে আরো ভূমিকা রাখবে। এফ৫-এর ৪ জিবি এবং ৬ জিবি র‌্যামের দুটি ভার্সনে পাওয়া যাবে। আইসিটি কর্নার ডেস্ক