ঢাবি ছাত্রদের পিটিয়ে দুই পুলিশ বরখাস্ত

ঢাবি ছাত্রদের পিটিয়ে দুই পুলিশ বরখাস্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তিন শিক্ষার্থীকে পিটিয়ে ভিডিও করার অপরাধে শাহবাগ থানার দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। যাদের বরখাস্ত করা হয়েছে তারা হলেন- কনস্টেবল মো. সাইফুল্লাহ ও মামুন।

রোববার সকালে শাহবাগ থানার ওসি আবুল হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘শনিবার মধ্যরাতে শিক্ষার্থীদের অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় তাদের বরখাস্ত করা হয়েছে। তদন্ত করে পরে ব্যবস্থা নেয়া হবে।

ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিযোগ, শনিবার দুপুরে তারা নীলক্ষেত থেকে বই কিনে দোয়েল চত্বর দিয়ে শহীদুল্লাহ হলে যাচ্ছিলেন। সেখানে এক ফুচকার দোকানের আবর্জনা রাস্তায় ফেলছিল বলে প্রতিবাদ জানান। এ নিয়ে ফুচকাওয়ালার সঙ্গে কথা কাটাকাটি হয়। এ সময় ফুচকার ওই দোকান থেকে চাঁদা নিচ্ছিলেন সাইফুল্লাহ। প্রতিবাদ জানালে তিন ছাত্রকে বন্দুকের বাট দিয়ে পেটান এবং তা ভিডিও করেন।

পুলিশ সদস্যের মারধরে আহত শিক্ষার্থীরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জুয়েল রানা, গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের কামরুল হাসান ও পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের খাজা ইরফানুল হক। তারা সবাই শহীদুল্লাহ হলের আবাসিক ছাত্র।

মানবকণ্ঠ/এসএস