ঢাবি ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখতে মাঠে ছাত্রলীগ

‘আমাদের ক্যাম্পাস আমরাই রাখব পরিচ্ছন্ন’ এ স্লোগানে বাংলাদেশ ছাত্রলীগের আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেন ডাকসুর ভিপি প্রার্থী ও ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

এ সময় ডাকসুর ভিপি প্রার্থী শোভন বলেন, পবিত্রতা ঈমানের অঙ্গ। সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকা প্রয়োজন। আমরা যদি নিজ উদ্যোগে আমাদের আশপাশের জায়গায় পরিষ্কার পরিচ্ছন্ন রাখি তাহলে পুরো বাংলাদেশ পরিচ্ছন্ন হয়ে যাবে।’

তিনি বলেন, কোনো কাজই ছোট নয়। আর কোনো কাজকেই ছোট হিসেবে দেখা যাবে না। প্রত্যেক পেশার প্রতি সম্মান জানাতে হবে। এ পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় সৌন্দর্যমণ্ডিত ও নান্দনিক ক্যাম্পাস গড়ে উঠতে ভূমিকা রাখবে। ভবিষ্যতেও এ ধরনের কর্মকাণ্ড অব্যাহত রাখার কথা ব্যক্ত করেন তিনি।

ছাত্রলীগ সভাপতি বলেন, আমাদের প্রিয় ক্যাম্পাসকে এ ভাবে ময়লা আবর্জনার মধ্যে রাখা যায় না। আমরা চাই আমাদের ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে। আমাদের ক্যাম্পাসকে পরিচ্ছন্ন করার মধ্য দিয়ে মডেল ক্যাম্পাসে পরিণত করতে চাই। কারণ শিক্ষার্থীদের মনন বিকাশে পরিবেশ গুরুত্বপূর্ণ। ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখতে তিনি সকলের সার্বিক সহযোগীতাও কামনা করেন।

ডাকসুর জিএস প্রার্থী মো. গোলাম রাব্বানী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় আমাদের প্রাণের বিশ্ববিদ্যালয়। আমাদের নিজ নিজ দায়িত্ব থেকে বিশ্ববিদ্যালয়কে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষার্থীদের পাশে ছিল, সবসময় পাশে থাকবে।

উক্ত কর্মসূচিতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস প্রার্থী মো. গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস প্রার্থী সাদ্দাম হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও ডাকসুর সম্মিলিত শিক্ষার্থী সংসদ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান সঞ্জিত চন্দ্র দাসসহ সাধারণ শিক্ষার্থীরা অংশ নেন। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এলাকা পরিষ্কার করা হয়।

মানবকণ্ঠ/এফএইচ