ঢাবি কর্তৃপক্ষ শিক্ষার্থীদের আস্থা অর্জনে ব্যর্থ: হানিফ

ঢাবি কর্তৃপক্ষ শিক্ষার্থীদের আস্থা অর্জনে ব্যর্থ: হানিফ

ডাকসু নির্বাচনে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সকল শিক্ষার্থীদের আস্থা অর্জনের ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, শিক্ষার্থীদের আস্থা অর্জনের ব্যর্থতার কারণটা খুঁজে বেড় করতে হবে। ভবিষ্যতে সকল ছাত্র ছাত্রীর অভিভাবক হিসেবে আস্থা রাখতে পারে সে ভাবেই শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে হবে।

বুধবার জাতীয় প্রেসক্লাবে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত ‘বঙ্গবন্ধু স্বাধীনতা ও অগ্নিঝরা মার্চ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডাকসু নির্বাচন নিয়ে অনিয়মের কোনো অভিযোগ পাওয়া যায়নি দাবি করে হানিফ বলেন, নির্বাচন নিয়ে কিছু ভুল বোঝা বুঝি ছিলো। ছোট খাটো ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে। নির্বাচন সুষ্ঠু হয়েছে বলেই অন্যান্য প্যানেল থেকে শিক্ষার্থীরা জয় লাভ করেছে।

এ সময়ে বিএনপির নেতা রুহুল কবির রিজভী সমালোচনা করে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, ডাকসু নির্বাচন নিয়ে বিএনপির আবাসিক নেতার যেভাবে ব্রিফিংয়ে বক্তব্য দিয়েছে তাতে মনে হয়, বিএনপির নির্বাচন হয়েছে। তাদের জনপ্রিয়তা যে তলানিতে এ নির্বাচনে তা আবারও প্রমাণিত হলো।

তিনি বলেন, বিএনপির নেতা রুহুল কবির রিজভী তাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে ইয়াবা ব্যবসায়ীর সঙ্গে তুলনা করে তাকে হেয় করেছে। আবাসিক নেতার নূন্যতম বোধটুকু থাকলে এমন কথা বলতেন না। এমনিতেই দুর্নীতির মমালায় তিনি জেলে আছেন। তাই আমরা আশা করবো ভবিষ্যতে তাদের নেত্রীকে হেয় করবেন না।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান পাকিস্তানী এজেন্ট ছিলেন উল্লেখ করে মাহবুব-উল-আলম হানিফ বলেন, তিনি (জিয়া) মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানী এজেন্ট ছিলেন। ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া রাজাকারদের প্রতিষ্ঠিত করেছিলেন। শুধু তাই নয়, বঙ্গবন্ধুকে হত্যার মূল পরিকল্পনাকারীদের মধ্যে তিনিও ছিলেন।

স্বপ্ন ফাউন্ডেশনের সভাপতি মো রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.