ঢাবিতে ছাত্রদল নেতাকে পেটালো ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রদল নেতাকে পিটিয়ে আহত করেছে ছাত্রলীগ। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ছাত্রদল নেতার ওপর এ হামলার ঘটনা ঘটে। হামলাকারীরা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন রহমানের অনুসারী বলে জানা গেছে।

আহত ছাত্রদল নেতা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী নাছির উদ্দিন শাওন। তিনি সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক। হামলার সময় ছাত্রলীগ নেতারা তার মানিব্যাগ ও ঘড়ি কেড়ে নেয় বলেও অভিযোগ করেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রদল নেতা শাওন টিএসসিতে বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন। এই সময় ৮-১০ জন এসে শাওনের ওপর হামলা চালায়। উপস্থিত কয়েকজন তাদের পরিচয় জানতে চাইলে হামলাকারীরা নিজেদের বঙ্গবন্ধু হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন রহমানের অনুসারী বলে পরিচয় দেয়। পরবর্তীতে উপস্থিত শাওনের বন্ধুরা তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন আছেন।

এ বিষয়ে জানতে চাইলে বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন রহমান বলেন, ‘তিনি এ ব্যাপারে কিছুই জানেন না। কে বা কারা মারধর করেছে এ নিয়ে তার কোন ধারণা নেই।

মারধরের ব্যাপারে অবগত না থাকার কথা বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানী জানান, এ ব্যাপারে খোঁজ খবর নিচ্ছি। আমাদের মোবাইল টিমকে ব্যবস্থা নিতে পাঠাচ্ছি।

মানবকণ্ঠ/আইউইএম/বিএএফ