ঢাবিতে আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে দুই দিনব্যাপী আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক এই প্রদর্শনীর উদ্বোধন করেন। ব্রিটিশ কাউন্সিলের সহযোগিতায় যৌথভাবে এই প্রদর্শনীর আয়োজন করেছে চারুকলা অনুষদ ও যুক্তরাজ্যের ইউসিএল স্লেড স্কুল অব ফাইন আর্ট।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, ব্রিটিশ কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর বারবারা উইকহাম, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভাস্কর্য বিভাগের অধ্যাপক লালা রুখ সেলিম। ধন্যবাদ জ্ঞাপন করেন ইউসিএল স্লেড স্কুল অব ফাইন আর্ট-এর পরিচালক অধ্যাপক সুসান কালিন্স।

প্রদর্শনী শেষে উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, চিত্রকলা, সাংবাদিকতা, ইংরেজিসহ বিভিন্ন বিষয়ে শিক্ষা ও গবেষণা উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ব্রিটিশ কাউন্সিল একযোগে কাজ করে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ে ‘ইন্টারন্যাশনাল স্ট্র্যাটেজিক পার্টনারশিপস্ ইন রিসার্চ এন্ড এডুকেশন (আইএনএসপিআইআরই)’ শীর্ষক প্রকল্প পরিচালনার জন্য ব্রিটিশ কাউন্সিলকে ধন্যবাদ জানান তিনি।

মানবকণ্ঠ/জেডএইচ