ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধ শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ বছরের ভর্তিযুদ্ধ শুরু হয়েছে। শুক্রবার সকাল ১০টায় শুরু হওয়া ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলবে ১১টা পর্যন্ত।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের ৫৪টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

‘গ’ ইউনিটের ১ হাজার ২৫০টি আসনের বিপরীতে এবার ভর্তিচ্ছুর সংখ্যা ২৬ হাজার ৯৬০ জন। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে ভর্তির লড়াইয়ে আছেন ২১ জন।

এবছর সব মিলিয়ে বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ইউনিটে ৭ হাজার ১২৮টি আসনের বিপরীতে এবার মোট ২ লাখ ৭২ হাজার ৫১২জন আবেদন করেছে এবার। এই হিসাবে প্রতি আসনের বিপরীতে পরীক্ষার্থী থাকছেন ৩৮ জন।

আগামী ২১ সেপ্টেম্বর খ-ইউনিট, ২৮ সেপ্টেম্বর ক-ইউনিট, ১২ অক্টোবর ঘ-ইউনিট, ১৫ সেপ্টেম্বর চ-ইউনিটের সাধারণ জ্ঞান অংশের এবং ২২ সেপ্টেম্বর চ-ইউনিটের অংকন অংশের ভর্তি পরীক্ষা হবে।

ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে কঠিন নজরদারি করবে মোবাইল কোর্ট। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেকট্রনিক ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

মানবকণ্ঠ/এএএম

Leave a Reply

Your email address will not be published.