ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২২ কিলোমিটার যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২২ কিলোমিটার যানজটঈদে ঘরমুখী মানুষের চাপে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট তীব্র আকার ধারণ করেছে। শুক্রবার ভোর থেকে শুরু হওয়া দীর্ঘ যানজটে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা। রাত ৩টার দিকে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচরে ঢাকাগামী একটি রডবাহী ট্রাকচালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি মহাসড়কে উল্টে যায়। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় দুই ঘণ্টা পর গজারিয়া হাইওয়ে পুলিশ দুর্ঘটনাকবলিত ট্রাকটি সরিয়ে নেয়। দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকায় এ যানজটের সৃষ্টি হয়।

ঢাকামুখী ও চট্টগ্রাম উভয় দিকেই যানজট তীব্র। এর মধ্যে ঢাকামুখী ২২ কিলোমিটার আর চট্টগ্রামগামী ২০ কিলোমিটার যানজট রয়েছে। সোনারগাঁও থেকে গোমতী সেতু পর্যন্ত চট্টগ্রামগামী আর দাউদকান্দির হাসানপুর থেকে সোনারগাঁও চৌরাস্তা পর্যন্ত ঢাকামুখী যানজট রয়েছে।

বৃহস্পতিবার দুপুর পর্যন্ত কুমিল্লার চান্দিনা উপজেলার মাথাইয়া থেকে সোনারগাঁও চৌরাস্তা পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার যানজট ছিল। কিন্তু রাতের দিকে তা কমে পাঁচ কিলোমিটারে নেমে আসে। কিন্তু বৃহস্পতিবার দিনবগত রাত ৩টা থেকে আবার যানজট শুরু হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থেকে যানবাহনের যাত্রী ও চালকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, কয়েকটি কারণে গত মঙ্গলবার থেকে মহাসড়কে যানজট রয়েছে। ঈদ সামনে রেখে চট্টগ্রাম বন্দর থেকে পণ্যবাহী অতিরিক্ত যানবাহন চলাচলের কারণে যানজট সৃষ্টি হয়েছে। হাইওয়ে পুলিশ যানজট নিরসনে যথাযথ দায়িত্ব পালন করছে বলে জানান তিনি।

মানবকণ্ঠ/এসএস