‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস’ আঞ্চলিক বাছাই সমাপ্ত

‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস’ আঞ্চলিক বাছাই সমাপ্ত

রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হল ডেজার্ট তৈরির ভিন্নধর্মী প্রতিযোগিতা ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮’র শেষ আঞ্চলিক বাছাই কার্যক্রম। দেশব্যাপী ব্যতিক্রমী এই আয়োজনের অংশ হিসেবে ইতোমধ্যে ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, কুমিল্লা ও চট্টগ্রাম থেকে মোট ২৫জন নির্বাচিত হয়ে ইয়েস কার্ড অর্জন করেছেন। মাসব্যাপী দীর্ঘ এই বাছাইপর্বের শেষদিনে বৃহস্পতিবার ঢাকা থেকে সর্বশেষ ১১জন নির্বাচিত হয়েছেন। পরবর্তী রাউন্ডে অংশগ্রহণ করবেন সারাদেশের প্রতিটি বিভাগ থেকে বাছাইকৃত সৌভাগ্যবান ৩৬ জন বিজয়ীরা। স্টুডিও রাউন্ড ও ফাইনাল রাউন্ডের প্রতিযোগিতার শেষে জানা যাবে কে হবেন এবছরের ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস’।

নির্বাচিত সকলকে শুভেচ্ছা জানিয়ে ড্যান কেক-এর চীফ অপারেটিং অফিসার (সিওও) ফিরোজ আহমেদ বলেন, সম্প্রতি দেশব্যাপী অনুষ্ঠিত হলো ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮’ প্রতিযোগিতার আঞ্চলিক বাছাই পর্ব। সর্বশেষে বুধবার ও বৃহস্পতিবার অনুষ্ঠিত হলো ঢাকা পর্বের বাছাই কার্যক্রম। দেশব্যাপী আয়োজনের পর সর্বশেষ আকর্ষণ হিসেবে ঢাকা পর্বকে রাখা হয়েছিল। সারা দেশের তুলনায় ঢাকায় প্রতিযোগীর সংখ্যা অনেক বেশি ছিল। আমরা এখান থেকে বিভিন্ন রকম যাচাই বাছাই শেষে ১১ জনকে নির্বাচিত করেছি।

খুব অল্প সময়ের মাঝে প্রচুর সাড়া পাওয়ায় আনন্দ প্রকাশ করেন ড্যান কেক-এর হেড অব মার্কেটিং মিনহাজ হোসেন। তিনি জানান, এই আঞ্চলিক বাছাইপর্ব শেষে নির্বাচিত বিজয়ীদের নিয়ে পরবর্তী ধাপ ‘স্টুডিও রাউন্ড’ ১৩ অক্টোবর থেকে ঢাকায় অনুষ্ঠিত হবে এবং স্টুডিও রাউন্ড শেষে ১০জন প্রতিযোগী নিয়ে ফাইনাল রাউন্ডটি অনুষ্ঠিত হবে ১৯ অক্টোবর। তাদের মধ্য থেকে ৩ জন বিজয়ীদের জন্য থাকবে আকর্ষণীয় পুরষ্কার। প্রথমস্থান অধিকারী পাবেন একজন সঙ্গীসহ ডেনমার্ক ঘুরে আসার সুযোগ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ড্যান কেক-এর চীফ অপারেটিং অফিসার (সিওও)ফিরোজ আহমেদ, ডিরেক্টর খন্দকার মোহাম্মদ তৌহিদুজ্জামান, এটিএন বাংলার প্রোগ্রাম এডভাইসার নওয়াজেশ আলী খান, ড্যান কেক-এর হেড অব মার্কেটিং মিনহাজ হোসেনসহ প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তারা।

ঢাকার বাছাই পর্বে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন শেফ আফরোজা নাজনীন সুমি, নাফিজ ইসলাম লিপি এবং মাহবুবা চৌধুরী।

উল্লেখ্য, ডেন ফুডস লিমিটেড ড্যান কেক এ/এস, ডেনমার্ক এবং পান্ডুঘর লিমিটেডের একটি যৌথ উদ্যোগ যার পূর্ণ কার্যক্রম ২০১৫ সালে বাংলাদেশে শুরু হয়েছে। ড্যান কেক প্রথম আগমনেই তার ইউরোপিইয়ান রেসিপির মানসম্মত ও সুস্বাদু স্ন্যাকসের মাধ্যমে ভোক্তার মন জয় করতে সক্ষম হয়েছে এবং এখন পর্যন্ত অপরিবর্তিত মান এবং নতুন নতুন সংযোজনের দ্বারা বাংলাদেশের স্ন্যাকস প্রেমীদের ভালোবাসার ব্র্যান্ড হিসেবে গণ্য হয়ে আসছে। এই ভালোবাসার সম্পর্ক উদযাপনেই ‘ডেজার্ট জিনিয়াস ২০১৮’র আয়োজন।

মানবকণ্ঠ/এসএস