ডেন্টাল ভর্তি পরীক্ষা শুক্রবার

ডেন্টাল ভর্তি পরীক্ষা শুক্রবার

২০১৮-১৯ শিক্ষাবর্ষের বিডিএস (ব্যাচেলর অব ডেন্টাল সার্জন) ভর্তি পরীক্ষা শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এমবিবিএসের মতো বিডিএস পরীক্ষায় পরীক্ষার্থীদের সকাল সাড়ে ৯টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে।

এবার ১৬ হাজার ৭৪০ জন শিক্ষার্থী বিডিএসে ভর্তির জন্য আবেদন করেছে। ভর্তি পরীক্ষা ঢাকার ৩টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। এর মধ্যে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের পরীক্ষা হবে ঢাকা কলেজে, ঢাকা ডেন্টাল কলেজের পরীক্ষা অনুষ্ঠিত হবে কলা ভবনে এবং সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের পরীক্ষা হবে তেজগাঁও কলেজে। পরীক্ষার হলে কেউ মোবাইল ফোন বহন করতে পারবে না। বিডিএস শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ১০ জানুয়ারি থেকে।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, পরীক্ষা কেন্দ্রে সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস (মোবাইল ফোন, ক্যালকুলেটর ঘড়ি, হেডফোন) পরীক্ষা কেন্দ্রে আনা, বহন ও ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ। ভর্তি পরীক্ষার দিন পরীক্ষা কেন্দ্রের নিকটবর্তী স্থানে সব ধরনের ফটোকপি মেশিন ও কোচিং সেন্টার বন্ধ রাখতে হবে।

সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন ফাঁসের কোনো ধরনের গুজবে কান না দেয়ার জন্য পরীক্ষার্থী ও অভিভাবকদের আহ্বান জানানো হয়েছে। পরীক্ষার দিন ঢাকা মহানগর এলাকায় যানজট এড়ানোর লক্ষ্যে মেট্রোপলিটন পুলিশের নির্দেশিত রুটে চলাচল করার জন্য অনুরোধ করা হয়েছে।

মানবকণ্ঠ/এসএস