ডেনমার্ক-অস্ট্রেলিয়া ম্যাচ হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ড্র

রাশিয়া বিশ্বকাপে আজকের দিনের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া-ডেনমার্ক ম্যাচটি ১-১ গোলে ড্রতেই শেষ হয়েছে। প্রথমে গোল করে এগিয়ে যায় ডেনমার্ক। পরে পেনাল্টিতে ম্যাচে ফিরে অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয়ার্ধেও দুর্দান্ত লড়াই করার পর কেউই বিপক্ষের জালে বল প্রবেশ করাতে পারেনি।

বৃহস্পতিবার সন্ধ্যায় দিনের প্রথম ম্যাচে সামারা এরিনায় ডেনমার্কের বিরুদ্ধে লড়াইয়ে নামে অস্ট্রেলিয়া। গ্রুপ ‘সি’ থেকে মাঠে নামে দল দু’টি।

ম্যাচের ৬ মিনিটের মাথায় ডি বক্সের ভেতরে চতুরতার সঙ্গে আলতো ছোয়ায় সতীর্থ ক্রিশ্চিয়ান এরিকসনকে বল দিয়ে দেন নিকোলাই জারগেনসন। বক্সের মাঝে দাঁড়িয়ে থাকা এরিকসন বাঁ পায়ের জোড়ালো শটে করে বিপক্ষের জালে বল প্রবেশ করায়।অস্ট্রেলিয়া গোলরক্ষক ম্যাথু রায়ান ঠেকাতে পারেননি বলটি ।

অন্যদিকে ৩৬ তম মিনিটে মার্ক মিলিগানের হেড বক্সের মধ্যে ইউসুফ ইউরারির হাতে লেগে গেলে ভিএআরের শরণাপন্ন হন রেফারি। বল হাতে লাগার প্রমাণ পাওয়ায় হলুদ কার্ড পান ইউরারি এবং পেনাল্টি পায় অস্ট্রেলিয়া। অধিনায়ক মাইল জেডিনাক ঠান্ডা মাথায় বল ডেনমার্কের জালে জড়িয়ে দেন।

দ্বিতীয়ার্ধেও প্রচুর লড়াই চলে। ৫১ মিনিটের মাথায় বল নিয়ে অস্ট্রেলিয়ার ডি বক্সে ঢুকে পড়েছিলেন ইউসুফ ইউরাফি পউলসেন। ডিফেন্ডারদের চাপে তাল সামলাতে পারেননি তিনি। সেখান থেকেই জারগেনসেন হয়ে বল পেয়েছিলেন সিস্তো। তবে বল জালে ঢোকাতে ব্যর্থ হন তিনি।

প্রসঙ্গত, গত ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় রাশিয়া বিশ্বকাপ। এবারের টুর্নামেন্টে মোট ৩২টি দল অংশ নিচ্ছে। আগামী ১৫ জুলাই অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। বিশ্বকাপের নকআউট পর্ব শুরু হবে ৩০ জুন। কোয়ার্টার ফাইনালের চারটি ম্যাচ হবে ৬ ও ৭ জুলাই। ১০ ও ১১ জুলাই দুটি সেমিফাইনাল এবং ১৪ জুলাই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। গত বিশ্বকাপ আসরে শিরোপা ঘরে তুলেছিল জার্মানি। আর রানার্স আপ হয়েছিল অন্যতম দল আর্জেন্টিনা।

মানবকণ্ঠ/এএএম