ডি মারিয়াকে ছাড়াই মাঠে নামবে আর্জেন্টিনা

আর্জেন্টাইন তারকা অ্যাঙ্গেল ডি মারিয়াকে ছাড়াই ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামতে হচ্ছে আলেসান্দ্রো সাবেলার শিষ্যদের। বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১২টায় নোভগোরদ স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হবে।

এদিকে ক্রোয়েশিয়ার বিপক্ষে গ্রুপের দ্বিতীয় ম্যাচ আর্জেন্টিনার জন্য প্রতিযোগিতায় টিকে থাকার লড়াই হয়ে দাঁড়িয়েছে। হারলেই বিদায় সমীকরণটা এমন নয়। তবু্ও আলেসান্দ্রো সাবেলার শিষ্যদের পিঠ দেয়ালে ঠেকে যাবে এই ম্যাচ হারতে। আর নিজেদের এমন গুরুত্বপূর্ণ ম্যাচে দলে শুরুর একাদশে জায়গা পেতে পারেন তরুণ তারকা ক্রিস্টিয়ান পাভন। আর প্রথম ম্যাচে নিজেকে ঠিকঠাক মেলে ধরতে না পারা অ্যাঞ্জেল ডি মারিয়াকে থাকবে বেঞ্চে।

এছাড়া শুরুর একাদশে প্রথম ম্যাচে দারুণ এক গোল করা আগুয়েরোর থাকা অনেকটা নিশ্চিত। যদিও ম্যারাডোনা মনে করেন আগুয়েরোর বদলে হিগুয়েইনকে বেঁছে নেয়া উচিত আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলির। মিডফিল্ডে বিগলিয়াকে খেলানোর কথা উঠেছিল। তবে তাকে বেঞ্চ গরম করতে হতে পারে এ ম্যাচেও। সালভিও, আকুইনা এবং পেরেজরাই আছেন কোচের শুরুর একাদশের পরিকল্পনায়।

আইসল্যান্ড ম্যাচের আগে আর্জেন্টিনা কোচ আগের দিন সংবাদ সম্মেলনে দল ঘোষণা করে দেয়ার বিলাসিতা দেখিয়েছিল। সেটা ক্রোয়েশিয়া ম্যাচের আগে আর করলেন না চিলির সাবেক এই কোচ। তবে মেসি থাকায় আর্জেন্টিনা কোচ পাওলো দিবালাকে তার সঙ্গে খেলানোর কোন বুদ্ধি খুঁজে পেলেন না।

ক্রোয়েশিয়া ম্যাচের জন্য আর্জেন্টিনার সম্ভব্য একাদশ: ক্যাবায়েরো, মারকেদো, ওটামেন্ডি, ত্যাগলিয়াফিকো, মাসচেরানো, পেরেজ/মেজা, আকুইনা, সালভিও, মেসি, পাভন, আগুয়েরো।

মানবকণ্ঠ/এফএইচ