‘ডিজিটাল বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে বেছে নিয়েছেন প্রধানমন্ত্রী’

‘ডিজিটাল বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে বেছে নিয়েছেন প্রধানমন্ত্রী’‘জয় বাংলা’ শব্দটি দেশের প্রতিটি অর্জনের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত। বঙ্গবন্ধুর আহ্বানে ‘জয় বাংলা’ শ্লোগান নিয়ে ছাত্র, জনতা থেকে শুরু করে প্রতিটি মানুষ স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। দেশকে স্বাধীন করেছিল। জননেত্রী শেখ হাসিনার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরামর্শে ইয়াং বাংলা প্লাটফর্মের যাত্রা শুরু। বঙ্গবন্ধু যেভাবে দেশকে এগিয়ে নিয়েছিলেন, তরুণ প্রজন্মকে স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বের সুযোগ দিয়েছিলেন ঠিক সেভাবে আজ তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে বেছে নিয়েছেন।

শনিবার সকালে ঝিনাইদহে জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্তদের পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

পলক বলেন, বিভিন্ন ক্ষেত্রে ডিজিটাল বাংলাদেশ গড়তে ঝিনাইদহ ইতোমধ্যেই বাংলাদেশে একটি মডেল হিসেবে তুলে ধরেছে। পরবর্তীতে মন্ত্রণালয়সহ ইয়াং বাংলার পক্ষ থেকে জেলার তরুণদের কর্মসংস্থান সৃষ্টিতে প্রচেষ্টা অব্যাহত থাকবে।

পরে আলোচনা সভা শেষে সারা বাংলাদেশে তরুণদের আত্মকর্মসংস্থান সৃষ্টি, ডিজিটাল বাংলাদেশ গড়াসহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ ভূমিকার জন্য ৮৯ জন তরুণকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড দেয়া হয়।

ঝিনাইদহ পৌরসভা ও কথন সাংস্কৃতিক সংসদের আয়োজনে পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মিজানুর রহমান সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

মানবকণ্ঠ/এসএস