ডাকসু নির্বাচনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ

আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। রোববার বিকেল সাড়ে পাঁচটায় (http://ducsu.du.ac.bd/) ওয়েবসাইটে এই তালিকা প্রকাশ করা হয়। চূড়ান্ত তালিকা অনুযায়ী, ডাকসুর ২৫টি পদের বিপরীতে লড়বেন মোট ২২৯ জন প্রার্থী।

এর মধ্যে সহ-সভাপতি (ভিপি) পদে লড়বেন ২১ প্রার্থী, সাধারণ সম্পাদক ( জিএস) পদে ১৪ ও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ১৩ জন প্রার্থী।

এছাড়া প্রতিটি সম্পাদক পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন: স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ১১ জন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক  ৯ জন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক ৯ জন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ১১ জন, সাহিত্য সম্পাদক ৮ জন, সংস্কৃতি সম্পাদক ১২ জন, ক্রীড়া সম্পাদক ১১ জন, ছাত্র পরিবহন সম্পাদক ১০ জন, সমাজ সেবা সম্পাদক ১৪ জন।

পাশাপাশি ১৩টি সদস্য পদের বিপরীতে লড়বেন ৮৬ জন প্রার্থী।এর আগে, গত ২৭ ফেব্রুয়ারি খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছিল। সেখানে যারা বাদ পড়েছিলেন তাদের মধ্যে যে ৫ জন প্রার্থিতা ফিরে পাওয়ার আবেদন করেছিলেন তারা সবাই প্রার্থিতা ফিরে পেয়েছেন।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট হলের প্রাধ্যক্ষ অফিস থেকে মনোনয়নপত্র বিতরণ এবং গত ২৬ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট হলের রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র গ্রহণ করা হয়। নির্বাচনে অংশ নিতে কেন্দ্রীয় ছাত্র সংসদের ২৫টি পদের বিপরীতে ২৩৭ জন এবং ১৮টি হল সংসদে ১৩টি করে মোট ২৩৪টি পদের বিপরীতে ৫৯৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

মানবকণ্ঠ/এএম