ডাকসুর তফসিলকে স্বাগত জানিয়েছে ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে ছাত্রলীগ। সোমবার বিকাল ৩টার দিকে সংগঠনটি এই আনন্দ মিছিল করে। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে বেলা সাড়ে তিনটার দিকে অপরাজেয় বাংলার পাদদেশে এক সংক্ষিপ্ত সমাবেশে ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ।

ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, ছাত্রলীগ সবসময় সাধারণ ছাত্রদের অধিকার আদায়ে সোচ্চার আছে। আসন্ন ডাকসু নির্বাচনে আমরা সাধারণ ছাত্রদের কাছে জনপ্রিয় ছাত্র নেতাদের নিয়ে প্যানেল করব। ডাকসু নির্বাচনে জয়ী হলে ছাত্রলীগ লাইব্রেরি, আবাসন সমস্যাসহ অন্যন্য সমস্যা সমাধানে কাজ করবে।

সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বর্তমানে ডাকসু নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় আছে বলে দাবি করেন।

ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বলেন, ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণায় আমরা আনন্দিত। আমরা চাই সঠিক সময়ে নির্বাচন হোক। নির্বাচনের জন্যে ছাত্রলীগ প্রস্তুত। এ সময় ছাত্রদলের নির্বাচন পেছানোর দাবির বিষয়ে তিনি বলেন, সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে প্রত্যাখাত হওয়ার আশঙ্কায় ছাত্রদল নির্বাচন পেছানোর দাবি জানাচ্ছে। কেননা তারা অছাত্রদের নিয়ে রাজনীতি করেন। নির্বাচনে প্রার্থী দেয়ার মত তাদের তেমন কেউ নেই। এখন যদি তারা নির্বাচন পেছানোর দাবি জানান, তাহলে সাধারণ শিক্ষার্থীদের প্রতি অবিচার করা হবে।

প্রসঙ্গত, সোমবার সকালে ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিলে অধিকাংশ ছাত্র সংগঠনগুলোর দাবিকে অগ্রাহ্য করা হয়েছে বলে দাবি করেছে ছাত্রদলসহ বাম ছাত্র সংগঠনগুলো।

মানবকণ্ঠ/এফএইচ