ট্রাম্পের প্রস্তাব ফিরিয়ে দিলেন হেদার নরেট

জাতিসংঘে পরবর্তী রাষ্ট্রদূত হওয়ার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গ্রিন সিগন্যাল পেয়েছিলেন মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র হেদার নরেট। তবে শেষ পর্যন্ত পারিবারিক কারণ দেখিয়ে পদটিতে যোগদান করছেন না বলে জানিয়ে দিয়েছেন তিনি।

মার্কিন পররাষ্ট্র দফতরের একটি বিবৃতিতে হেদার নরেট বলেন, গত আড়াই মাস আমার পরিবারের জন্য কঠিন এক সময় ছিল এবং পরিবারের সর্বোচ্চ স্বার্থের কথা বিবেচনা করে আমি আমার নাম প্রত্যাহার করছি।

এদিকে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, জাতিসংঘের রাষ্ট্রদূত পদের জন্য শিগগিরই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একজনের নাম ঘোষণা করবেন।

গত ডিসেম্বরে জাতিসংঘে রাষ্ট্রদূত নিকি হ্যালি পদত্যাগ করলে তার জায়াগায় মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র এবং ফক্স নিউজ চ্যানেলের সাবেক উপস্থাপিকা নরেটের নাম ঘোষণা করেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সে সময় ট্রাম্প নরেটকে খুব প্রতিভাবান, খুব স্মার্ট, খুব দ্রুত বলে আখ্যায়িত করে বলেছিলেন জাতিসংঘে সবাই তাকে শ্রদ্ধা করবে। তবে নরেটকে নিয়ে সমালোচনায় মুখর ছিলেন ডেমোক্রেটরা।ডেমোক্রেটদের দাবি ছিল জাতিসঙ্ঘে রাষ্ট্রদূত হওয়ার মত কূটনৈতিক অভিজ্ঞতা নরেটের নেই।

মানবকণ্ঠ/এআর