ট্রাম্পবিরোধী প্রচারণায় ওবামা

ট্রাম্পবিরোধী প্রচারণায় ওবামাযুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনকে সামনে রেখে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রচার অভিযান শুরু করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি বলেন, ট্রাম্প যুক্তরাষ্ট্রের বর্তমান বিভাজনের কারণ নন, তিনি হচ্ছেন আলামত।

শুক্রবার ইলিনয় বিশ্ববিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থীদের সামনে দেয়া ভাষণে তিনি বলেন, বছরের পর বছর ধরে মার্কিন রাজনীতিবীদরা যে অসন্তুষ্টি তৈরি করেছেন, তার উত্তরসূরি কেবল সেই সুযোগটা কাজে লাগাচ্ছেন। কাজেই আমাদের গণতন্ত্রকে সংশোধন করতে আপনি কী করবেন, সেই সিদ্ধান্ত নিতে হবে।

আগামী ৬ নভেম্বরের ভোটে ডেমোক্রেটিক পার্টির জন্য সমর্থন চেয়েছেন দেশটির সাবেক এই প্রেসিডেন্ট। রিপাবলিকানরা সিনেট ও প্রতিনিধি পরিষদে সংখ্যাগরিষ্ঠ হলেও এ নির্বাচন তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

ভোটের দিন যত ঘনিয়ে আসছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও দলের সমর্থনের জন্য প্রচার জোরদার করছেন। প্রার্থীদের জন্য তিনি নিয়মিত শোডাউন করছেন। অর্থনীতির ঊর্ধ্বগতির কথা তিনি নিয়মিতভাবে তুলে ধরার চেষ্টা করছেন।

এদিকে মন্দা থেকে দেশের অর্থনীতিকে তুলে আনতে নিজের ভূমিকার কথা বলে যাচ্ছেন বারাক ওবামা। তিনি বলেন, দক্ষতার সঙ্গে সেই মন্দাকে সামলাতে হয়েছে। অর্থনৈতিক পুনরুদ্ধারের সেই কথা সবাইকে মনে রাখার আহ্বান জানিয়েছেন ওবামা।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.