ট্রান্সফরমার বিস্ফোরণে একই পরিবারের ৩ জনের মৃত্যু

রাজধানীর লালবাগ এলাকায় বিদ্যুতের ট্রান্সফরমার বিস্ফোরণে একই পরিবারের তিনজন মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো দুই জন। সোমবার বেলা ১১টার দিকে ইসলামবাগের একটি টিনশেডের দোতলা বাসায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন— আমেনা বেগম (৫৫), তার পুত্রবধূ শিরিন আক্তার (৩০) ও শিরিনের চার বছর বয়সী মেয়ে আফরিন। এ ঘটনায় শিরিনের দুই বছর বয়সী মেয়ে কুলসুম আহত হয়েছে।

ফায়ার সার্ভিস সদরদফতরের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার ইনেসপেক্টর পলাশ চন্দ্র মধু বলেন, আগুন লাগার খরব পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে দেখতে পায় ট্রান্সফরমার বিস্ফোরণ হয়ে ৪৪০ বোল্টের বৈদ্যুতিক তার ছিঁড়ে বাচ্চু মিয়ার টিনশেডের দোতলা বাড়ির ছাদে পড়ে আছে। আহতরা ততক্ষণে হাসপাতালে চলে যায়। পরে জানতে পারি ৩ জন মারা গেছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া বলেন, ইসলামবাগের ওই বাসায় বিদ্যুতের তার ছিঁড়ে তিনজন বিদ্যুৎস্পৃষ্ট হন। গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনার পর চিকিৎসকেরা তাঁদের মৃত ঘোষণা করেন।

চকবাজার থানার পরিদর্শক (অপারেশন) মো. হাফিজুর রহমান জানান, সকাল সাড়ে ১০টার দিকে বৃষ্টির সময় বিদ্যুতের তার ছিঁড়ে টিনশেড ঘরের উপর পড়লে ওই পরিবারের পাঁচজন আহত হন।

নিহতদের স্বজনদের বরাত দিয়ে তিনি বলেন, বৃষ্টির মধ্যে তাদের ঘরের পাশে থাকা একটি ট্রান্সফরমার বিস্ফোরিত হলে তার ছিঁড়ে ঘরের উপর পরে। স্বজনরা তাদের হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন। বাকি দুজন হাসপাতালে ভর্তি আছেন।

মানবকণ্ঠ/এফএইচ