ট্যাক্স কমানোর শর্তে ঘুষ দাবি: সিটি কর্পোরেশন কর্মকর্তা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
বাড়ির ট্যাক্স কমিয়ে দেয়ার শর্তে মালিকের কাছ থেকে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উপকর কর্মকর্তা তোফাজ্জেল হোসেন জমাদ্দারকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
বৃহস্পতিবার দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে ১০ সদস্যের একটি বিশেষ টিম তাকে হাতেনাতে গ্রেফতার করে।
দুদক সূত্র জানায়, মোস্তফা মোহাম্মদ আলী নামের এক ব্যক্তি অভিযোগ করেন, তার নিজ বাড়ির সিটি কর্পোরেশনের কর অতিরিক্ত নির্ধারণ করে তা কমিয়ে দেয়ার শর্তে উপকর কর্মকর্তা তোফাজ্জেল হোসেন জমাদ্দার পঞ্চাশ হাজার টাকা ঘুষ দাবি করেন। বিষয়টি দুদককে অবহিত করলে সকল আইনানুগ প্রক্রিয়া অবলম্বন করে ঘুষ গ্রহণকালে অভিযোগ সংশ্লিষ্টকে গ্রেফতারের জন্য ১০ সদস্যের একটি বিশেষ টিম গঠন করে দুদক। এরপর দুপুর থেকে কমিশনের বিশেষ টিমের সদস্যরা মোস্তফা মোহাম্মদ আলীর বাড়ির চার দিকে ওঁত পেতে থাকেন। বিকেল ৫টার সময় ঘুষ গ্রহণকালে অভিযোগকারীর নিজ বাড়ির সামনে থেকে তোফাজ্জল হোসেনকে ঘুষের ২০ হাজার টাকাসহ হাতেনাতে গ্রেফতার করেন দুদক কর্মকর্তারা। এসময় তার দেহ তল্লাশি করে আরো এক লাখ ২ হাজার টাকা উদ্ধার করা হয়।
পরে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এর সহকারী পরিচালক মো. আব্দুল ওয়াদুদ আলম বাদী হয়ে কলাবাগান থানায় একটি মামলা দায়ের করেন।

মানবকণ্ঠ/টিওয়াই/জেডএইচ

Leave a Reply

Your email address will not be published.