টেলিছবিতে দেখা দিলেন শশী

‘হাজার বছর ধরে’ সিনেমার ‘টুনি’ খ্যাত চিত্রনায়িকা শারমীন জোহা শশী। বড় পর্দায় এই নায়িকার দেখা নেই। কাজ করছেন টেলিছবিতে। টেলিছবির শিরোনাম ‘মাটির মানুষ’। এটি এখন সিনে হাউজের সম্পাদনার টেবিলে। আশরাফুজ্জামান বাবু’র রচনায় টেলিছবিটি পরিচালনা করেছেন মুসাফির রনি।  সম্প্রতি ঢাকার বিভিন্ন লোকেশনে এর চিত্রধারন শেষ হয়েছে। চিত্র ধারণ করেছেন জুয়েল। এমনটাই জানিয়েছেন আশরাফুজ্জামান বাবু।

আশরাফুজ্জামান বাবু মানবকণ্ঠকে জানান, টেলিছবির গল্পে দেয়া যাবে শহরের বড় সন্ত্রাসী রাজ। রাজের ভয়ে শহরের সবাই তটস্থ। অপরদিকে চলার পথে প্রতি পদেপদে প্রতিকূল পরিস্থিতির মুখোমুখি হওয়া এক নারী শাপলা। শাপলা প্রতিবাদী। শহরের ফুটপাতের টোকাইদেরকে শিক্ষার আলোয় আলোকিত করতে চায় সে। কিন্তু সামনে দেয়াল হয়ে দাঁড়ায় সন্ত্রাসী রাজ। তার উল্টোদিকে শাপলার বাবা নিয়ামত আলি ন’টা পাঁচটা চাকরি করা একজন মাটির মানুষ। ঝামেলা এড়িয়ে চলতেই তিনি পছন্দ করেন। সামনে কেউ দাঁড়ালে নিয়ামত আলি অন্য পাশ দিয়ে ঘুরে যান। বাবা ছাড়া পরিবারে আর কেউ নেই শাপলার। আবার সন্ত্রাসী রাজের আরেক সহকারি ইমরান শাপলাকে বিয়ে করতে চায়। শাপলা রাজী নয় বলে শুধু হুমকি দিয়েই থামেনা। বিয়ের আসর থেকেও তুলে নিয়ে আসবে বলে জানায়। পথে পথ আগলে ইমরান হুমকি দেয় নিয়ামত আলিকেও। কিন্তু এভাবে কতদিন? তাই একদিন নিয়ামত আলি মুখোমুখি হয় সন্ত্রাসী রাজের। এমনই কিছু চরিত্র নিয়ে টেলিছবি ‘মাটির মানুষ’।

টেলিছবিতে সন্ত্রাসী রাজের চরিত্রে দূদান্ত অভিনয় করেছেন সিয়াম আহমেদ। শাপলা চরিত্রে অভিনয় করেছেন  শাপলার বাবার চরিত্রে অভিনয় করেছেন আরেক শক্তিমান অভিনেতা ফজলুর রহমান বাবু। এতে আরো অভিনয় করেছেন মাসুদ আহমেদ এবং জাহাঙ্গির হোসেন বাবর।

ড্রীম মাল্টিমিডিয়ার প্রযোজনায় টেলিছবি ‘মাটির মানুষ’ চ্যানেল আই-এর জন্য নির্মিত হচ্ছে বলে পরিচালক জানান।

মানবকণ্ঠ/আরএস