টুকরো খবর

উদ্বোধন
লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় গতকাল মঙ্গলবার বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন এমপি। সকালে তিনি গড্ডিমারী ইউনিয়নের পণ্ডিতপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সাদা বাবার মাজার পর্যন্ত রাস্তা পাকাকরণ কাজ, দুপুরে সির্ন্দুনা ইউনিয়নের পাঠানবাড়ী হাটখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসকেএফের অর্থায়নে নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। পরে নওদাবাস ইউনিয়নের আলাউদ্দিনের খালে আরসিসি গার্ডার ব্রিজের উদ্বোধন করেন। ওই সময় উপস্থিত ছিলেন লালমনিরহাট এলজিইডির নির্বাহী প্রকৌশলী আব্দুর রহিম আকন্দ, হাতীবান্ধার ইউএনও আমিনুল ইসলাম ও উপজেলা প্রকৌশলী অজয় কুমার রায়।
লালমনিরহাট প্রতিনিধি

চেক হস্তান্তর
পদ্মা সেতু রেল সংযোগ, ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর রাস্তার বাঁক সরলীকরণ, বৈদ্যুতিক উপকেন্দ্র নির্মাণ ও মাঝকান্দি-বোয়ালমারী বিকল্প সড়কের মোট ৪টি প্রকল্পের ভূমি অধিগ্রহণের ক্ষতিগ্রস্ত ব্যক্তির মধ্যে ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে। গত রোববার রাতে ফরিদপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ফরিদপুরের বিভিন্ন উপজেলার ক্ষতিগ্রস্ত ৬৮ জনের মধ্যে ৩ কোটি ১৯ লাখ ৬ হাজার ২৮০ টাকার চেক হস্তান্তর করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মতিউর রহমান খান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সাইফুল হাসান।
ফরিদপুর প্রতিনিধি

কাব হলিডে
জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেছেন, প্রধানমন্ত্রী শিক্ষার উন্নয়নে বিশ্বাসী। শিক্ষাকে এগিয়ে নিতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। গতকাল মঙ্গলবার গাইবান্ধার সাঘাটা উপজেলা কিন্ডারগার্টেন স্কুল অ্যাসোসিয়েশনের আয়োজনে বোনারপাড়া কাজী আজহার আলী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম কাব হলিডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ওই সময় উপস্থিত ছিলেন উপজেলা স্কাউট কমিশনার জসিম উদ্দিন মোল্লা, উপজেলা চেয়ারম্যান এএইচএম গোলাম শহীদ রঞ্জু, ইউএনও উজ্জ্বল কুমার ঘোষ প্রমুখ।
গাইবান্ধা প্রতিনিধি

কারাদণ্ড
নাটোরে পৃথক অভিযানে গ্রেফতার ২৩ মাদকসেবী ও পাসপোর্ট অফিসের ৩ দালালকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদনান চৌধুরী এ আদেশ দেন। এর আগে সকাল থেকে বিভিন্ন সময় পৃথক দুটি অভিযানে নাটোর রেলওয়ে স্টেশন এলাকা থেকে ২৬ পুরিয়া গাঁজা ও ৩১ পিস ইয়াবাসহ ২৩ জন এবং জেলা পাসপোর্ট অফিস থেকে ৩ দালালকে আটক করে র‌্যাব-৫ এর একটি দল। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে এনে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।
নাটোর প্রতিনিধি

সহায়তা প্রদান
গাইবান্ধার পলাশবাড়িতে সড়ক দুর্ঘটনায় নিহত তিন পরিবারকে আর্থিক সহযোগিতা দিয়েছে নীলফামারী জেলা প্রশাসন। গতকাল মঙ্গলবার দুপুরে নীলফামারী সদর উপজেলার কুন্দপুকুর ইউনিয়নের শখের বাজার এলাকায় পরিবারগুলোর কাছে টাকা হস্তান্তর করেন নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। ওই সময় উপস্থিত ছিলেন নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মামুন ভূঁইয়া, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আবু তাহের মোহাম্মদ আখতারুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল আসাদ মিয়া ও কুন্দুপুকুর ইউনিয়ন চেয়ারম্যান শাহজাহান আলী চৌধুরী।
নীলফামারী প্রতিনিধি

প্রশিক্ষণ কোর্স
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ‘জিওগ্রাফিক্যাল ইনফরমেশন সিস্টেম অ্যান্ড ইট্স অ্যাপ্লিকেশন’ শীর্ষক ভৌগোলিক তথ্য ব্যবস্থাবিষয়ক মাসব্যাপী প্রশিক্ষণ শর্ট-কোর্স সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর রিভার, হারবার অ্যান্ড ল্যান্ডসøাইড রিসার্চ (সিআরএইচএলআর) অনুষ্ঠানের আয়েজন করে। গতকাল মঙ্গলবার পুরকৌশল বিভাগের সেমিনার কক্ষে উক্ত শর্ট-কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এতে সভাপতিত্ব করেন সিআরএইচএলআর-এর চেয়ারম্যান অধ্যাপক ড. রিয়াজ আকতার মল্লিক।
রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি

আইনজীবী কমিটি
পটুয়াখালীর কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও সিনিয়র সহকারী জজ আদালতের আইনজীবীদের সমন্বয়ে কলাপাড়া আইনজীবী কল্যাণ সমিতির নতুন কমিটি গঠন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে অস্থায়ী আদালতের বার ভবনে সর্বসম্মতিক্রমে আগামী এক বছরের জন্য এ কমিটি গঠন করা হয়। জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত প্রতিনিধি নাথুরাম ভৌমিককে সভাপতি এবং খন্দকার নাসিরউদ্দীনকে সম্পাদক করে সাত সদস্যবিশিষ্ট কলাপাড়া আইনজীবী কল্যাণ সমিতি গঠন করা হয়।
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি