টাঙ্গাইল পৌরসভাকে আলোকিত করতে কোরিয়ান কোম্পানির সঙ্গে চুক্তি

টাঙ্গাইল পৌরসভাকে আলোকিত করতে কোরিয়ান কোম্পানির সঙ্গে চুক্তি

টাঙ্গাইল পৌরসভাকে আলোকিত করার লক্ষ্যে কোরিয়ান কোম্পানির সঙ্গে চুক্তি স্মাক্ষর করলেন মেয়র জামিলুর রহমান মিরন। টাঙ্গাইল পৌরসভাকে আলোকিত করার লক্ষ্যে ৩০ বছরের জন্য রোড লাইটসহ সকল আলোকযন্ত্র স্থাপনের জন্য পৌরসভার সঙ্গে কোরিয়া প্রজাতন্ত্রের ইন্সপায়ার গ্রুপের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পৌরসভা মিলনায়তনে গত বুধবার পৌর কাউন্সিলর ও কর্মকর্তাদের উপস্থিতিতে পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন ও দক্ষিণ কোরিয়ার ইন্সপায়ার গ্রুপের সিইও মি. রিক মাইয়গে এ চুক্তি স্বাক্ষর করেন। এসময় উপস্থিত ছিলেন- এ গ্রুপের সি.সি. সিইও মি. এ্যান হাইউনজু, দুবাইয়ের ইন্সপায়ার গ্রুপের সি.সি. সিইও মি. জং।

অনুষ্ঠানে মি. রিক মাইয়গে বলেন, চুক্তি স্মাক্ষরের ১৫ দিনের মধ্যে এখানে বিদ্যুতের পার্থক্য বোঝার জন্য বর্তমান বাল্ব ও তার পাশাপাশি আমাদের তৈরি বাল্ব স্থাপন করে তার সাথে বিদ্যুৎ মিটার লাগানো হবে। পার্থক্য বুঝে এখানে ৩০ বছরে জন্য বিদ্যুৎ সাশ্রয়ী বাল্ব স্থাপন করা হবে। এখানে প্রতিমাসে আলোকশয্যার জন্য যে টাকা বিদ্যুৎ বিল দেয়া হয়ে থাকে এবং আমাদের বাল্ব লাগানোর পর বিদ্যুৎ বিলে যে টাকা সাশ্রয় হবে তা দিয়ে আলাদা ফান্ড করা হবে এবং ৩০ বছর পর আমাদের মূল্য বুঝে নিয়ে বাকি টাকা এই পৌরসভার কাজে ব্যয় করা হবে।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.