টাঙ্গাইলে ট্রাক উল্টে নিহত ৫

টাঙ্গাইলের কালিহাতীতে ট্রাক উল্টে খাদে পড়ে পাঁচজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছে অন্তত ৩৪ জন। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সকাল ৭টার দিকে কালিহাতী থানার কাছে এ দুর্ঘটনা ঘটে।

কালিহাতী থানার ওসি(তদন্ত) মনসুর আরিফ জানান, থানার কাছে সেতু পার হওয়ার সময় একটি ট্রাক উল্টে খাদে পড়ে যায়। খবর পেয়ে কালিহাতী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহযোগিতায় আহতের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে হলে কর্তব্যরত চিকিৎসক পাঁচজনকে মৃত ঘোষণা করেন। নিহতদের মধ্যে তিন জনের পরিচয় পাওয়া গেছে।

তারা হলেন— গাইবান্ধার সাঘাটা উপজেলার পদমি গ্রামের ইব্রাহিম ব্যাপারীর ছেলে রফিকুল ইসলাম, গাইবান্দার ফুলছড়ি উপজেলার পশ্চিম ঘাটগাছি গ্রামের আব্দুর রহিমের ছেলে সাইদুর রহমান, গাইবান্ধা সদর উপজেলার মিরপুর গ্রামের আব্দুলের ছেলে আবুল কালাম।

আহত যাত্রীরা জানান, আহত নিহত সকলে প্রাণ আরএফএল কোম্পানি শ্রমিক। ছুটি শেষে গাইবান্ধা থেকে দুটি ট্রাকযোগে ১২০ জন যাত্রী সিলেটের উদ্দেশ্যে রওনা দেয়। তারা টাঙ্গাইলের কালিহাতী থানার কাছে পৌঁছলে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পাশেই খাদে পড়ে যায়। এতে ৩৯ জন যাত্রী গুরুতর আহত হয়। পরে আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক পাঁচজনকে মৃত ঘোষণা করেন।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তানভির আহমেদ জানান, সকালে ৩৯ জন গুরুতর আহত লোককে হাসপাতালে আনা হয়। এদের মধ্যে পাঁচজন মারা যায়। বাকিদের চিকিৎসা দেয়া হচ্ছে।

মানবকণ্ঠ/এফএইচ