ঝিনাইদহে সমাবেশের খাবার খেয়ে শতাধিক অসুস্থ

ঝিনাইদহ প্রতিনিধি :
ঝিনাইদহের মহেশপুরে আওয়ামী লীগের সাবেক এমপি পারভীন তালুকদার মায়া আয়োজিত সমাবেশের খাবার খেয়ে শতাধিক নেতাকর্মী অসুস্থ হওয়ার ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার মহেশপুর, ঝিনাইদহসহ বিভিন্ন হাসপাতালে তারা ভর্তি হন। অবস্থা গুরুতর হওয়ায় ৮-১০ জনকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার জানান, মঙ্গলবার আওয়ামী লীগের সাবেক সংরক্ষিত আসনের সংসদ সদস্য পারভীন তালুকদার মায়া বঙ্গবন্ধু সাটেলাইট উৎক্ষেপণ উপলক্ষে আনন্দ র‌্যালি ও আলোচনা সভার জন্য কর্মী সমাবেশের আয়োজন করেন। সেই অনুষ্ঠানে কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। সবাইকে বিকেলে বিরিয়ানি খাওয়ানো হয়। এর মধ্যে ওই খাবার খেয়ে রাত ৯টার পর প্রায় শতাধিক নেতাকর্মী অসুস্থ হয়ে পড়ে। তিনি জানান, মহেশপুর হাসপাতালেই চিকিৎসা নিয়েছেন প্রায় ৪০ জন। বাকিরা চৌগাছা, জীবননগর ও কোটচাদপুর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. নাসির উদ্দিন জানান, রাত ৯টার পর থেকে পেটে ব্যথা, বমি ও পাতলা পায়খানা সংক্রান্ত অর্ধ শতাধিক রোগীকে চিকিৎসা দেয়া হয়। তিনি বলেন রোগীরা জানিয়েছে, তারা দুপুরে বিরিয়ানি খেয়েছিল। খাবার খেয়ে এ সমস্যা হতে পারে। তিনি বলেন কয়েকজনকে যশোরে রেফার্ড করা হয়েছে।
পারভীন তালুকদার মায়া বলেন, গতকাল প্রচণ্ড গরম পড়েছে। তেল-ঘি যুক্ত খাবার খেয়ে অথবা গ্যাস্টিকের সমস্যায় এই সব নেতাকর্মী অসুস্থ হতে পারে। এদিকে বর্তমান এমপি নবী নেওয়াজ ও সাবেক এমপি অ্যাডভোকেট শফিকুল আজম খান চঞ্চল অসুস্থ নেতাকর্মীদের খোঁজখবর নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.