ঝিনাইদহে ট্রেন লাইনচ্যুত, ঢাকা-খুলনা যোগাযোগ বন্ধ

ঝিনাইদহের কোটাচাঁদপুর রেলস্টেশনের অদূরে ফুলবাড়ি গেটে ট্রেন লাইনচ্যুত হয়ে খুলনার সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস-৭২৬ ডাউন ট্রেনটি শুক্রবার বিকেল সাড়ে ৪টার সময় স্টেশনে প্রবেশের আগেই ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়। এতে সারা দেশের সাথে খুলনার রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

এঘটনার পর চিলাহাটি থেকে খুলনাগামী যাত্রীবাহী রুপসা এক্সপ্রেস ট্রেনটি আলমডাঙ্গা দাঁড় করিয়ে রাখা হয়েছে। অপরদিকে খুলনা থেকে ছেড়ে যাওয়া রাজশাহীগামী যাত্রীবাহী সাগরদাড়ী এক্সপ্রেস ট্রেনটি যশোর স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়েছে। ফলে দূরপাল্লার যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছে।

কোটচাঁদপুর রেলস্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, বিকেল সাড়ে চারটার সময় ট্রেনটি কোটচাঁদপুরের স্টেশনে প্রবেশের আগে ফুলবাড়ি তালশার রেলগেট অতিক্রম করার পরই ইঞ্জিন ও পাওয়ার কারের লাইনচ্যুত হয়। এসময় ট্রেনের ইঞ্জিনটি সম্পূর্ণ লাইন ছেড়ে মাটিতে নেমে পড়ে। সংবাদ পেয়ে উদ্ধারকারীরা ট্রেন খুলনা থেকে রওনা দিয়েছে বলে জানান তিনি।

তিনি আরো জানান, রিলিপ ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছাতে কমপক্ষে দুই ঘণ্টা সময় লাগবে। তারপর উদ্ধারকাজ শুরু করলেও শনিবার সকাল ছাড়া রেলযোগাযোগ স্বাভাবিক করা সম্ভব হবে না বলে যোগ করেন তিনি।

মানবকণ্ঠ/এএম