জেসিআই বাংলাদেশের সেলিব্রেটিং সাকসেস টুগেদার

জেসিআই বাংলাদেশের সেলিব্রেটিং সাকসেস টুগেদার

জেসিআই বাংলাদেশ আয়োজন করেছে বছরের প্রথম ইভেন্ট জেসিআই বাংলাদেশ জুবিলেশন-২০১৯ ‘সেলিব্রেটিং সাকসেস টুগেদার’ শীর্ষক শিরোনামে রাজধানীর একটি হোটেলে সম্প্রতি বেশ জমকালো আয়োজনে। অনুষ্ঠানের মাধ্যমে জেসিআই বাংলাদেশ ২০১৯ সালের জাতীয় পরিচালনা কমিটি এবং স্থানীয় চ্যাপ্টারগুলোর প্রেসিডেন্টের নাম ঘোষণা করে। এই অনুষ্ঠানে আন্তর্জাতিক যুবভিত্তিক সেচ্ছাসেবক সংস্থা তাদের বিগত বছরের সাফল্য ও অবদানের জন্য সদস্যদের পুরষ্কৃত করে।

এটি জেসিআই বাংলাদেশের সদস্যদের জন্য সবচেয়ে বড় অনুষ্ঠানে যেখানে ২০০ এর বেশি সদস্য উপস্থিত ছিল। যাদের মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের পেশাজীবী, উদ্যোক্তা এবং ছাত্র। যারা মূলত বাংলাদেশের যুব সমাজের অংশ। এ ছাড়াও, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্পোরেটস, কর্ণধার, এনজি ও এবং সরকারির সংস্থার সম্মানিত ব্যক্তিবর্গরাও ছিলেন অনুষ্ঠানে।

অনুষ্ঠান আয়োজনে ছিলেন ইরফান ইসলাম, ন্যাশনাল প্রেসিডেন্ট ২০১৯ জেসিআই বাংলাদেশ এবং ইরফান হক, ন্যাশনাল সেক্রেটারি জেনারেল ২০১৯, জেসিআই বাংলাদেশ।

উল্লেখ্য, জেসিআই ১৮-৪০ বছর বয়সী তরুণ নাগরিকদের একটি আন্তর্জাতিক সংগঠন। যারা সমাজে সক্রিয় থেকে সমাজকে মানসম্মত করতে ও বদলে দিতে বিশেষ ভূমিকা রাখে।

জেসিআই কাজ করে দক্ষতা, জ্ঞান ও বুদ্ধির বিকাশের মাধ্যমে ব্যক্তিগত উন্নয়ন নিয়ে যার মাধ্যমে সমাজের সঠিক নাগরিক হিসেবে তরুণ সমাজ তার দায়িত্ব পালন করতে পারে।

এখন পর্যন্ত জেসিআই বিশ্বের ১২৩টি দেশে প্রায় ২ লাখ সক্রিয় সদস্য ৫ হাজারটিরও বেশি স্থানীয় সংগঠনের সঙ্গে থেকে সমাজের উন্নয়নে এবং পৃথিবীর সুন্দর ভবিষ্যৎ গড়তে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশে ১৪টি স্থানীয় চ্যাপ্টারে বিভক্ত হয়ে প্রায় ১ হাজারের বেশি সদস্য সক্রিয়ভাবে সমাজের নানান সেক্টরে তাদের এই উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। www.jci.cc এই ওয়বেসাইটে জেসিআই বাংলাদেশের বিস্তারিত কার্যক্রম পাওয়া যাবে।

মানবকণ্ঠ/এসএস