জেলা উপজেলায় মানববন্ধন বিক্ষোভ অব্যাহত

মানবকণ্ঠ :
মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে গতকাল বুধবারও দেশের বিভিন্ন জেলা উপজেলায় মানববন্ধন বিক্ষোভসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে। এ ছাড়া জয়পুরহাটে অং সান সুচির কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। প্রতিনিধি ও সংবাদদাতারা জানায়-
কুমিল্লা: খেলাফত মজলিস কুমিল্লা জেলা শাখার সদস্যরা বিকালে কুমিল্লার কান্দিরপাড়ে মানববন্ধন করে। এতে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সভাপতি হাফেজ মোহাম্মদ ওয়ালিউল্ল্যাহ প্রমুখ।
ফরিদপুর: ফরিদপুরে ‘উৎসর্গ’ ও ‘নবউন্মেষ’ নামে দু’টি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে মানববন্ধন হয়েছে। দুপুরে ফরিদপুর প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়। বক্তব্য দেন সৈয়দ আরাফাত আলী সামিন প্রমুখ।
কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জ শহরের কালীবাড়ী মোড়ে সকালে মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রদীপ কুমার বর্মন প্রমুখ।
কলাপাড়া (পটুয়াখালী): পটুয়াখালীর কলাপাড়ায় মানববন্ধন ও সমাবেশ হয়েছে। বিকেল ৫টার দিকে গণজাগরণ মঞ্চ, খেলাঘর আসর, নাগরিক উদ্যোগ, প্রভাতী পাঠাগার, উদীচী শিল্পী গোষ্ঠী ও বাউল সংঘ কলাপাড়া শাখার উদ্যোগে পৌরশহরের সুরেন্দ্রমোহন চৌধুরী সড়কের মনোহরীপট্রিতে এসব কর্মসূচি পালন করা হয়।
জয়পুরহাট সংবাদদাতা: অং সান সুচির কুশপুত্তলিকা দাহ করেছে জয়পুরহাট প্রতিবন্ধি উন্নয়ন সংস্থা। সকালে শহরের জিরো পয়েন্টে মানববন্ধন শেষে সংস্থাটির সদস্যরা কুশপুত্তলিকা দাহ করে। মানববন্ধনে বক্তব্য রাখেন-ংস্থাটির সভাপতি নান্নু মিয়া নান্টু প্রমুখ ।
মাদারীপুর সংবদদাতা: মাদারীপুরে বনিক সমিতির উদ্যোগে সকালে শহরের পুরান বাজার প্রধান সড়কে মানববন্ধন ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে বক্তব্য রাখেন বণিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম তুষার ভূইয়া ও ভারপ্রাপ্ত সভাপতি সিরাজ বেপারীসহ অন্যান্যরা।
ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) সংবাদদাতা: ফুলবাড়ীয়ায় ইত্তেফাকুল ওলামা শাখার ব্যানারে হাজার হাজার মুসল্লিম বিক্ষোভ মিছিল করেন। পরে বক্তব্য রাখেন, মুফতি আঃ কাদির, মুফতি মো. সালা উদ্দিন প্রমুখ।