জালভোট দিতে গিয়ে প্রিসাইডিং অফিসার আটক

মানিকগঞ্জের দৌলতপুরে উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে জালভোট দেয়ার সময় এক সহকারী প্রিসাইডিং অফিসারকে আটক করা হয়েছে। রোববার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার জিয়নপুর ইউনিয়নে খাঁপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র এ ঘটনা ঘটে।

আটক ওই কর্মকর্তার নাম রুহুল আমিন। তিনি দৌলতপুরের খোর্দ ছাতিয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দৌলতপুর উপজেলা নির্বাচন অফিসার (ইউএনও) আবদুল মোমিন জানান, ব্যালট পেপার ছিঁড়ে জালভোট দিয়ে বাক্স ভরার চেষ্টা করছিলেন রুহুল আমিন। বিষয়টি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর নজরে এলে তারা তাকে আটক করে। পরে বিষয়টি রিটার্নিং কর্মকর্তাকে জানানো হয়। বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানালে রুহুল আমিনকে আটক করা হয়।

উপজেলা নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে দৌলতপুর উপজেলায় আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

প্রসঙ্গত, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ২৫ জেলার ১১৭টিতে ভোটগ্রহণ চলছে। শনিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। ভোটগ্রহণ উপলক্ষে সংশ্লিষ্ট উপজেলাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। যান চলাচলের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। মাঠে নেমেছে পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স।

মানবকণ্ঠ/এএম