জামায়াত নিষিদ্ধের জন্য বিশেষ সময়ের প্রয়োজন নেই: কাদের

যুদ্ধাপরাধী দল জামায়াত নিষিদ্ধ করার জন্য সব সময়ই উপযুক্ত, বিশেষ কোনো সময়ের প্রয়োজন হয় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, জামায়াত নিষিদ্ধ করার জন্য সব সময়ই উপযুক্ত। কিন্তু এখানে আদালতের একটা সিদ্ধান্তের ব্যাপার আছে, একটা কনস্টেইন্ট আছে। আদালতের একটা ভারডিক্টের ব্যাপার আছে। সেটাকে তো আমরা উপেক্ষা করতে পারি না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করি। বিচার বিভাগ একটা সিদ্ধান্ত নেয়ার আগেই আমি তো সেটাকে ভায়োলেট (অমান্য) করতে পারি না।আদালতের রায়ের আগেই এ বিষয়ে সরকার কিছু করতে পারে না।

প্রসঙ্গত, অতিসম্প্রতি জামায়াতের সহকারি সেক্রেটারী জেনারেল ব্যারিস্টার রাজ্জাকের পদত্যাগ ও দলটির গুরুত্বপূর্ণ নেতা মজিবুর রহমান মঞ্জুর বহিস্কারের পর জামায়াত নেতাকর্মীদের মধ্যে সংস্কারের দাবি জোরালো হয়।একাত্তরের ভূমিকার জন্য দলটির পক্ষ থেকে জাতির কাছে ক্ষমতা চাওয়ার দাবি উঠে।সেই সঙ্গে জামায়াত বিলুপ্ত হয়ে নতুন সংগঠন করার বিষয়টিও সামনে চলে আসে।পাশাপাশি জামায়াত নিষিদ্ধের দাবিও উঠে।

মানবকণ্ঠ/এএম