জামালপুর সাংবাদিক ফোরামের নেতৃত্বে সাঈদ-বাদল

রাজধানী ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত জামালপুর জেলার সাংবাদিকদের সংগঠন ‌‌‘জামালপুর সাংবাদিক ফোরাম’ ঢাকা’র নতুন কমিটি গঠিত হয়েছে। বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র রির্পোটার মোহাম্মদ আবু সাঈদকে সভাপতি ও যুগান্তরের সিনিয়র রির্পোটার উবায়দুল্লাহ বাদলকে সাধারণ সম্পাদক করে ১৬ সদস্যের একটি পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ঢাকা রির্পোটাস ইউনিটির সাংগঠনিক সম্পাদক আফজাল বারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে কমিটি ঘোষণা করেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনয়ন ও বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক ফোরামের সভাপতি মোল্লা জালাল। এ সময় আজকালের খবরের সম্পাদক ও নেত্রকোনা সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমেদ তালুকদার, সাংবাদিক নেতা শাহজাহান মিয়া ও সরদার ফরিদ উপস্থিত ছিলেন।

কমিটির অন্য সদস্যরা হলেন— সহ -সভাপতি মোহাম্মদ শাহজাদা (দৈনিক ইত্তেফাক), যুগ্ম সম্পাদক মমিনুল হক আজাদ (দীপ্তটিভি), সাংগঠনিক সম্পাদক ইকরাম উদ্দৌলা (বাংলানিউজ), অর্থ সম্পাদক সোহেল আহসান (দৈনিক যুগান্তর), দফতর সম্পাদক শওকত আলী পলাশ (দৈনিক কালের কণ্ঠ), প্রচার সম্পাদক আরিফুল ইসলাম আরমান (জাগোনিউজ) ও সাংস্কৃতিক সম্পাদক সাদ্দাম হোসাইন (প্রথম আলো)। এছাড়া কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন— পল্লব মোহাইমেন (প্রথম আলো), মনিরুল আলম (ডেইলি সান), আফজাল বারী(দৈনিক বাংলাদেশের খবর), মাজহারুল আনোয়ার খান শিপু (বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস), সাজিদ রাজু (সময় টিভি), শফিকুল ইসলাম সাবু (বাংলাভিশন) এবং খাতুনে জান্নাত কনা (দৈনিক ইনকিলাব)।

পাশাপাশি ফোরামের ৫ সদস্যের উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে। উপদেষ্টারা হলেন— সিনিয়র সাংবাদিক হারুণ হাবীব, আহমেদ দীপু, মুজতাহিদ ফারুকী, বদিউজ্জামান এবং পল্লব মাহমুদ।

মানবকণ্ঠ/এফএইচ