জাভা সমর্থিত ওয়ালটনের নতুন ফিচার ফোন

জাভা সমর্থিত ওয়ালটনের নতুন ফিচার ফোনজাভা সমর্থিত নতুন ফিচার ফোন এনেছে ওয়ালটন। বাংলাদেশে ওয়ালটনের নিজস্ব কারখানায় তৈরি স্মার্ট সুবিধায় সাজানো নতুন এই ফোনের মডেল ‘ওলভিও এমএম১৯জে’। এতে রয়েছে বিল্টইন ফেইসবুক এবং অপেরা মিনি। সঙ্গে ইডিজিই (EDGE) থাকায় ফেসবুক ব্যবহার কিংবা ইন্টারনেট ব্রাউজিং হবে সহজ ও গতিময়।

দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই মোবাইল ফোন। যার দাম মাত্র ১ হাজার ৩০০ টাকা। আকর্ষণীয় ডিজাইনের ফোনটি মিলছে বেশ কয়েকটি ভিন্ন রঙে।

ওয়ালটন সেল্যুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, নতুন এই ফিচার ফোনটিতে জাভা সমর্থিত গেম এবং এপ্স ব্যবহার করা যাবে। ২.৪ ইঞ্চির উজ্জ্বল রেজুলেশনের পর্দার ফোনটির সামনে এবং পেছন রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ডিজিটাল ক্যামেরা। ফলে স্মরণীয় সব মুহূর্ত করা যাবে ফ্রেমবন্দি।

ফোনটিতে একসঙ্গে ব্যবহার করা যাবে দুটি সিম। এর বিশেষ ফিচারের মধ্যে আছে এমপিথ্রি, এমপি ফোর, থ্রিজিপি প্লেয়ার। রয়েছে রেকর্ডিং সুবিধাসহ ওয়্যারলেস এফএম রেডিও। যা চলবে ইয়ারফোন অথবা হেডফোন ছাড়াই। গ্রাহকের পছন্দমতো গান, ছবি বা ভিডিও সংরক্ষণে এই ফোনে ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহার করা যাবে।

ফোনটিতে ব্যবহৃত হয়েছে ১৫০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। যা দেবে কাঙ্ক্ষিত পাওয়ার ব্যাকআপ। রাতের আঁধারে নিরাপদে চলার জন্য এতে আছে উজ্জ্বল আলোর এলইডি টর্চ। কল বা মেসেজ নোটিফিকেশনে ব্যবহার করা যাবে টর্চ বা কি-প্যাড লাইটও।

বিরক্তিকর ও অনাকাঙ্ক্ষিত নাম্বার থেকে কল আসা বন্ধ করতে রয়েছে ব্লাকলিস্টের সুবিধা। জরুরি নাম্বার সহজেই খুঁজে পেতে আছে হোয়াইট লিস্ট। ব্লুটুথ থাকায় ফাইল আদান-প্রদান করা যাবে সহজেই।

ওয়ালটন সূত্রে জানা গেছে, দেশে তৈরি এই ফোনে ক্রেতারা পাবেন বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। ফোন কেনার ৩০ দিনের মধ্যে যেকোনো ধরনের ত্রুটিতে এটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে। এছাড়াও, ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘণ্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন। তাছাড়া, এক বছরের রেগুলার ওয়ারেন্টি তো থাকছেই।

মানবকণ্ঠ/এসএস