জাবিতে সেলিম আল দীনের ৬৯তম জন্মবার্ষিকী পালিত

জাবি প্রতিনিধি :
‘তুমি আছ, থাকবে, শিল্পের ভুবনে’ এই সেøাগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় নাট্যচার্য সেলিম আল দীনের ৬৯তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবনের সামনে থেকে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে একটি বর্ণাঢ্য স্মরণ শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সেলিম আল দীনের সমাধীতে গিয়ে শেষ হয়।
স্মরণ শোভাযাত্রায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক নুরুল আলম, বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি নাছির উদ্দিন ইউসুফ বাচ্চুসহ শিক্ষক ও শিক্ষার্থীরা। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মোজাম্মেল হক।
উপ-উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর নাট্যজন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, বাংলাদেশ গ্রাম থিয়েটার, ঢাকা থিয়েটার, স্বপ্নদল, দ্যাশ বাঙলা নাট্যদল, সেলিম আল দীন ফাউন্ডেশন, বুনন থিয়েটার, তালুকনগর থিয়েটার, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র, সেলিম আল দীনের পরিবারসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
উল্লেখ্য, সেলিম আল দীনের জন্মবার্ষিকী উপলক্ষে ৩ দিনব্যাপী উৎসব আয়োজন করে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ। শনিবার ছিল এ উৎসবের শেষ দিন।