জাতীয় ঐক্যের জনভিত্তি নেই, এরা বিগ জিরো: গৃহায়নমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
দুই বর্ষীয়ান রাজনীতিবিদের নেতৃত্বে গড়ে ওঠা জাতীয় ঐক্যের জনভিত্তি নেই বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন। তিনি বলেন, জিরো প্লাস জিরো ইকুয়েল টু বিগ জিরো।
গতকাল মঙ্গলবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।
মোশাররফ হোসেন বলেন, হঠাৎ করে একটা ঐক্য হলো। জাতীয় ঐক্যে যারা আছেন তাদের জনভিত্তি বলতে কিছু নেই। মানুষের একটা গ্রহণযোগ্যতা থাকতে হবে না? এই গ্রহণযোগ্যতা তো একেবারেই নেই। তিনি বলেন, ‘বিএনপি হঠাৎ করে তাদের ওপর সওয়ার হয়েছে। এটাতে মনে হচ্ছে, বিএনপি একটা দেউলিয়াপানার মধ্যে রয়েছে। তারা যে জনবিচ্ছিন্ন হয়ে গেছে, এজন্য তারা জাতীয় ঐক্য বা ফ্রন্টের ওপর ভর করছে।’ তিনি বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী অনেক আগে একটা কথা বলেছিলেন, জিরো প্লাস জিরো ইকুয়েল টু বিগ জিরো। আমার দৃষ্টিকোণ থেকে সেটাই হয়েছে। এদের কোনো জনভিত্তি নেই। এজন্য কিছু করার চেষ্টা করছে।
গণপূর্তমন্ত্রী বলেন, দেশে যে উন্নয়ন হয়েছে, সেটা দৃশ্যমান। সেটা দেখেই মানুষ ভোট দেবে। জিরো প্লাস জিরো ইকুয়েল টু বিগ জিরো- তাদের প্রতি মানুষের আস্থা নেই। এরা ঐক্য করতে পারবে কিন্তু তার কোনো ভিত্তি নেই। মন্ত্রী বলেন, তারা (যুক্তফ্রন্ট) মানুষকে উল্লেখযোগ্য কিছু দিতে পারেনি। আওয়ামী লীগ ১০ বছর কাজ করেছে। তারা বুঝতে পেরেছে, আওয়ামী লীগের অর্জন ঠেকাতে হলে সবাইকে এগোতে হবে। তারা তো কোনো কাজ করেনি।
পাঁচ দফা দাবি আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন এবং ৯টি লক্ষ্য বাস্তবায়নে জোটবদ্ধ নির্বাচন, সৎ, যোগ্য ব্যক্তিদের নেতৃত্বে সরকার গঠন করে আইন প্রণয়ন-শাসন কাজ পরিচালনার অঙ্গীকার করে জাতীয় ঐক্য গড়ার ঘোষণা দিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। এতে বিএনপিও যুক্ত হয়েছে।
বিএনপি আগামী নির্বাচনে আসবে কিনা- জানতে চাইলে মোশাররফ হোসেন বলেন, অবশ্যই আসবে। বিএনপি না আসলে তো এতিম হয়ে যাবে।