জাতীয় ঐক্যের উদ্যোগ নিতে প্রধানমন্ত্রীকে কাদের সিদ্দিকীর আহ্বান

নিজস্ব প্রতিবেদক :
জাতীয় ঐক্যের উদ্যোগ নিতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়েছেন কাদের সিদ্দিকী। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে তিনি বলেন, জাতীয় ঐক্যের উদ্যোগ নিন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন যেন অনুষ্ঠিত হতে পারে। সব পেশার লোককে ডেকে সুষ্ঠু ও সামাজিক পরিবেশ তৈরি করুন।
কাদের সিদ্দিকী বলেন, জাতীয় ঐক্যের চেষ্টা অনেক দিন ধরেই করছি। তবে, বিএনপির সঙ্গে ঐক্য করার জন্য আমাদের প্রচেষ্টা নয়। আমাদের লক্ষ্য সরকার এবং বিএনপির সমদূরত্বে থেকে কাক্সিক্ষত জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করা।
তিনি আরো বলেন, ‘আমরা বি চৌধুরী আর ড. কামাল হোসেনের কার্যকর নেতৃত্ব চাই। এটা ফ্রন্ট হোক বা জোট হোক, এর প্রধান হবেন বি. চৌধুরী। নির্বাচনের পর সরকার গঠন করলে সরকারপ্রধান হবেন ড. কামাল হোসেন।
খালেদা জিয়ার ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলের ভারতে আসার বিষয়টির সমালোচনা করে কাদের সিদ্দিকী বলেন, খালেদা জিয়ার বিষয়ে সংবাদ সম্মেলন কেন ভারতে এসে করতে হবে।
বিএনপি ক্ষমতায় এলে যদি রক্তের গঙ্গা বয়, তার প্রতিকার কী এটা আমাদের ভেবে দেখতে হবে- সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে কাদের সিদ্দিকী বলেন, আমার তো মনে হয় না যে এটার প্রতিকার আওয়ামী লীগ বা বিএনপির হাতে আছে।
চারদলীয় যুক্তফ্রন্টে কৃষক শ্রমিক জনতা লীগ আছে কিনা এমন প্রশ্নে কাদের সিদ্দিকী বলেন, যুক্তফ্রন্ট এখনো প্রেস কনফারেন্স করেনি, কিংবা প্রকাশ্যে কোনো আলোচনাও করেনি। আমি এখনো বলতে পারি না আমি আছি কি নেই।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী।