জবিতে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ চলাকালে কর্তব্যরত সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদ, জড়িতদের শাস্তি ও ক্যাম্পাসে সাংবাদিকদের নিরাপত্তা প্রদানের দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক জোট। মঙ্গলবার বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক জোট এর আহবায়ক জাহিদুল ইসলামের সাদেকের সভাপতিত্বে ও সদস্য সচিব রবিউল আলমের সঞ্চালনায় এতে বক্তব্য প্রদান করেন জবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও যুগান্তরের জবি প্রতিনিধি হুমায়ুন কবির হুমু, যুগ্ম সাধারণ সম্পাদক ফারহানা রাহি, জবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দিপু রায়হান, বিডি নিউজ টুয়েন্টিফোর এর ফখরুল ইসলাম, ইয়ুথ জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ এর জবি শাখার সহ-সভাপতি শাপলা সোমা, ইউএনবির আজিজুল হকসহ সাংবাদিক জোটের অন্যান্য বক্তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগ কর্তৃক সাংবাদিকসহ সাধারণ শিক্ষার্থীরা নির্মম হামলার শিকার হচ্ছে। সাংবাদিক ও সাধারণ শিক্ষার্থীদের অভিভাবক হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন শিক্ষার্থীদের যাবতীয় নিরাপত্তার দায়িত্ব নেয়ার কথা। কিন্তু সেখানে জবি প্রশাসন নিরব দর্শকের ভূমিকা পালন করছে। কর্তৃপক্ষের অসচেতনতা এবং অবহেলার কারণেও ক্যম্পাসে কিছু উগ্র শিক্ষার্থী সুযোগ পাচ্ছে। অপরাধীদের বিরুদ্ধে যদি আগামী ২৪ ঘণ্টার মধ্যে কোনো পদক্ষেপ গ্রহণ না করা হয় তাহলে আরো কঠিন পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি দেন সাংবাদিক জোটের নেতারা। মানববন্ধনে অন্যান্য বক্তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের রহস্যজনক ভূমিকার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

মানবকণ্ঠ/এফএইচ