চকরিয়ায় ফের সড়ক দুর্ঘটনায় নিহত ৪ মিরসরাইয়ে প্রাণ গেল ২ জনের

চকরিয়া সংবাদদাতা ও মিরসরাই প্রতিনিধি:
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহতের একদিন পর এবার কাভার্ডভ্যান ও টমটমের মুখোমুখি সংঘর্ষে আওয়ামী লীগ নেতাসহ ৪ জন নিহত হয়েছেন। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় চকরিয়া উপজেলার হারাবাং ইনানী রিসোর্ট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ে ২ কাভার্ডভ্যানের সংঘর্ষে ২ জনের মৃত্যু হয়েছে।
চকরিয়ায় নিহতরা হলেন উপজেলার হারবাং ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও হারবাং জমিপাড়া এলাকার ছৈয়দ আহমদের ছেলে আবু তাহের (৫০), হারবাং মুসলিমপাড়া এলাকার আবদুল সাত্তারের ছেলে তাজউদ্দিন (২৭), পেকুয়া উপজেলার রাজাখালী রাস্তার দশের ঘোনা এলাকার আবদুল মালেকের ছেলে ইউছুফ মিয়া (৪০) ও বাঁশখালী উপজেলার পুইছড়ি ইউনিয়নের প্রেমবাজার এলাকার মো. সেলিমের স্ত্রী হাসিনা বেগম (৪২)।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নূর-এ- আলম পলাশ জানান, কক্সবাজারমুখী আরএফএল পণ্যবাহী একটি মিনি কাভার্ডভ্যানের (নং-ঢাকা মেট্রো-ম-১১৪৪১৪) সঙ্গে বিপরীত দিক থেকে আসা ইজিবাইক (টমটম) গাড়িকে ধাক্কা দেয়। এতে টমটম গাড়িটি দুমড়ে-মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই ২ যাত্রী প্রাণ হারায়। পরে হাসপাতালে আরো ২ জনের মৃত্যু হয়। এ দুর্ঘটনায় আরো ৫ যাত্রীকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও তিনি জানান। তারা হলেন হারবাং গয়ালমারার দলিলুর রহমানের পুত্র কামাল উদ্দীন (৪৮), বাঁশখালী উপজেলার পুইছড়ি ইউনিয়নের প্রেমবাজার এলাকার মো. সেলিমের স্ত্রী জাকেরা বেগম (৪০), নিহত হাসিনা বেগমের শিশু কন্যা রিনা আক্তার তাসফি (৮) এবং হারবাং গয়ালমারার আবুল হোসেনের পুত্র নূরুল হোসেন (৪২)। লাশ শনাক্ত করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দুর্ঘটনাকবলিত গাড়ি ২টি পুলিশ ফাঁড়িতে জব্দ রাখা হয়েছে। এর আগে গত মঙ্গলবার হারবাংয়ের ১ কিলোমিটারের মধ্যে বরইতলী নতুন রাস্তার মাথা এলাকায় সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত ও ১৫ জন আহত হন।
এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের সোনাপাহাড় এলাকার ইউটার্নে ২ কাভার্ডভ্যানের সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। গতকাল বুধবার ভোর ৬টার সময় এই দুর্ঘটনা ঘটে। এতে সামনে থাকা কাভার্ডভ্যানের চালকের সহকারী (অজ্ঞাত) এবং পেছনের কাভার্ডভ্যানের চালক কবির হোসেন (৪০) নিহত হয়। জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট সোহেল সরকার জানান, সকালে মহাসড়কের ইউটার্নে একটি কাভার্ডভ্যানের পেছন দিকে আরেকটি কাভার্ডভ্যানের ধাক্কা লাগে। এতে সামনের কাভ্যার্ডভ্যানের হেলপার এবং পেছনের কাভার্ডভ্যানের চালক ঘটনাস্থলেই নিহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় এবং দুর্ঘটনাকবলিত গাড়ি ২টি পুলিশ হেফাজতে রয়েছে।