গোলাপগঞ্জ পৌর নির্বাচন: অবশেষে প্রার্থী পেল বিএনপি!

গোলাপগঞ্জ পৌর নির্বাচন: অবশেষে প্রার্থী পেল বিএনপি!

সব জল্পনার অবসান ঘটিয়ে সিলেটের গোলাপগঞ্জ পৌরসভায় মেয়র পদে উপনির্বাচনে আবারো দলীয় প্রার্থী নাম ঘোষণা করেছে বিএনপি। পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক রাজু আহমদ চৌধুরীকে গতকাল রোববার দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে বিএনপি। এর আগে গত ৫ সেপ্টেম্বর জেলা, উপজেলা ও পৌর বিএনপি নেতৃবৃন্দ মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিসকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিলেও একদিন পর তিনি তা ফিরিয়ে দেন। এ ঘটনায় বেকায়দায় পড়ে গোলাপগঞ্জ বিএনপি।

রোববার বিকেলে রাজু আহমদ চৌধুরীকে দলীয় প্রার্থী হিসেবে মনোনীত করার বিষয়টি মানবকণ্ঠকে নিশ্চিত করেছেন গোলাপগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক সম্পাদক মামুনুর রশীদ মামুন। তবে পৌর বিএনপির সভাপতি মুশিকুর রহমান মহি মানবকণ্ঠকে বলেন, রাজু মনোনয়ন দাখিল করেছেন। তাকে দলীয় মনোনয়ন দেয়ার বিষয় নিয়ে কথা বার্তা হচ্ছে। বিয়ষটি এখনো খোলাসা হয়নি। আজ রাতে বসে বিষয়টির সিদ্ধান্ত হবে।

এছাড়া গত নির্বাচনে বিএনপির প্রার্থী পৌর বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন থাকলেও এবার তিনি প্রথম থেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন। এমনকি তিনি দলীয় মনোনয়নও চাননি।

বিএনপির মনোনীত প্রার্থী রাজু আহমদ চৌধুরী মানবকণ্ঠকে জানান, উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ বৈঠকের মাধ্যমে আমাকে আসন্ন গোলাপগঞ্জ পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। আমি ছাত্রজীবন থেকে জাতীয়তাবাদী রাজনীতির সঙ্গে জড়িত আছি। তাই আমি আশাবাদী ধানের শীষ প্রতীকের জয় হবে।

প্রসঙ্গত, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আওয়ামী লীগ নেতা সিরাজুল জব্বার চৌধুরী গত ৩১ মে মৃত্যুবরণ করলে শূন্য হওয়া মেয়র পদের উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। গত ৩ সেপ্টেম্বর সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা খুরশেদ আলম এ তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ৯ সেপ্টেম্বর, ১০ সেপ্টেম্বর বাছাই। ১৭ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। তফসিল অনুযায়ী আগামী ৩ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে।

মানবকণ্ঠ/এসএ

Leave a Reply

Your email address will not be published.