গাজীপুর সিটি মেয়রের দায়িত্ব নিলেন জাহাঙ্গীর

গাজীপুর সিটি মেয়রের দায়িত্ব নিলেন জাহাঙ্গীরজাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে অভিষেক ও দায়িত্ব বুঝে নিলেন। গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র মো. জাহাঙ্গীর আলম। মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে গাজীপুরে সাজ সাজ রব। শহরের রাজবাড়ি মাঠজুড়ে তৈরি করা হয়েছে বিশাল প্যান্ডেল। মঙ্গলবার বিকেলে আলোচনা সভা ও সাংকৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে অনুষ্ঠানের প্রথম অধিবেশনে দায়িত্বভার অর্পণ ও গ্রহণ করা হয় এবং গত ৪০ বছরে গাজীপুরে যে সকল উন্নয়ন হয়েছে তার একটি চিত্র তুলে ধরা হয়েছে। সিটি কর্পোরেশনে গত ৫ বছরে কী হয়েছে, কী অবস্থায় তিনি পেলেন তারও একটি বর্ণনা দেখানো হয়। মেয়র জাহাঙ্গীর আলম আগামী ৫ বছর কী কী করতে চান, নগরীকে কী ধরনের সেবা প্রদান করবেন, সেই পরিকল্পনাই বা কী তার একটি নমুনা থ্রিডি আকারে প্রচার করা হয়েছে।

দুপুরে মধ্যাহ্ন ভোজের পর বিকেলে দ্বিতীয় অধিবেশন শুরু হয়। মেয়র জাহাঙ্গীর আলম গাজীপুর সিটি কর্পোরেশনের ২য় মেয়াদের দায়িত্ব গ্রহন করলেন। এরআগে গত ২০১৩ সালে গাজীপুর সিটি কর্পোরেশন প্রতিষ্ঠিত হওয়ার পর একই সালের ৬ জুলাই প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এমএ মান্নান প্রথম মেয়র নির্বাচিত হন। আজ মেয়র মান্নানের স্থলাভিষক্ত হয়েছেন নতুন মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম।

মেয়রের দায়িত্ব নিয়ে মেয়র জাহাঙ্গীর আলম পরিকল্পিত বাসযোগ্য নগর গড়ে তুলতে নগরবাসি এবং সরকারের সহযোগিতা চেয়েছেন। সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী রাহাতুল ইসলাম দায়িত্ব হস্তান্তর করেন নতুন মেয়র জাহাঙ্গীর আলমের হাতে। এ সময় নতুন মেয়রকে ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়। সন্ধ্যার পর দেশের নামকার শিল্পিদের অংশ গ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি, মহিলা শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, অ্যাডভোকেট রহমত আলী এমপি, জাহিদ আহসান রাসেল এমপি, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহম্মদ খান, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই.এম বেলালুর রহমান, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, ঢাকা উত্তর সিটির প্যানেল মেয়র জামাল মোস্তফা, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন সবুজ।

গত ২৬ জুন শিল্প অধ্যুষিত এই বৃহৎ সিটির ২য় মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়। মো.জাহাঙ্গীর আলম ৪ লাখের বেশি ভোট পেয়ে গাজীপুর সিটি কর্পোরেশনে মেয়র নির্বাচিত হন। গত ২৪ জুলাই মেয়র জাহাঙ্গীর আলম ও কাউন্সিলররা গণভবনে শপথ নেন।

মানবকণ্ঠ/ডিএইচ