গাজীপুরে বিএনপির ১৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

গাজীপুরে বিএনপির ১৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
গাজীপুরে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, যানবাহনে প্রতিবন্ধকতা ও ভাঙচুর এবং জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে ১৩৯ জন বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে জয়দেবপুর থানায় মামলা হয়েছে। জয়দেবপুর থানার এসআই বাছেদ মিয়া মঙ্গলবার বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করেন। এরই মধ্যে মামলায় অভিযুক্ত প্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আ স ম হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নান, সিটি কাউন্সিলর হান্নান মিয়াসহ নয়জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত সোমবার সকালে বেআইনি জনতাবদ্ধ হয়ে বিএনপির ২-৩শ নেতকর্মী রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করে। পুলিশ যানবাহন চলাচলের স্বার্থে পরিস্থিতি স্বাভাবিক করতে গেলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে এবং রাস্তায় চলাচলকারী রিকশা, লেগুনা, প্রাইভেটকার ভাঙচুর করে পুলিশের সরকারি কাজে বাঁধা দিয়ে জনমনে আতঙ্ক তৈরি করে। এসময় ইটপাটকেলের আঘাতে তিনজন পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন পথচারী আহত হন।

পরে পুলিশ শটগানের ৩২ রাউন্ড ফাঁকাগুলি ছুড়ে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় ঘটনাস্থল থেকে শাহ রিয়াজুল হান্নান, হান্নান মিয়া হান্নুসহ নয়জনকে আটক করা হয়। এ ঘটনায় জয়দেবপুর থানার এসআই বাছেদ মিয়া বাদী আটক নয়জনসহ ১৩৯ নামে জয়দেবপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করেন।

মানবকণ্ঠ/এসএ

Leave a Reply

Your email address will not be published.